বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
walton

শেয়ার কিনবেন স্কয়ার ফার্মার পরিচালক

যাযাদি ডেস্ক
  ০৬ ডিসেম্বর ২০২৩, ১২:১৯

স্কয়ার ফার্মাসিউটিক্যালস পিএলসির পরিচালক স্যামুয়েল এইচ চৌধুরী কোম্পানিটির ১০ লাখ শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বিদ্যমান বাজারদরে পাবলিক ও ব্লক মার্কেটে ৩০ কার্যদিবসের মধ্যে এ শেয়ার কিনবেন তিনি। গতকাল ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে ডিএসইতে ৩ ডিসেম্বর স্কয়ার ফার্মাসিউটিক্যালসের পরিচালক রত্না পাত্র ও তপন চৌধুরী কোম্পানিটির ১০ লাখ করে শেয়ার কেনার ঘোষণা দেন।

চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) স্কয়ার ফার্মাসিউটিক্যালসের আয় হয়েছে ২ হাজার ১৬১ কোটি ৩৪ লাখ টাকা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ১ হাজার ৮৮১ কোটি ৩২ লাখ টাকা। সে হিসাবে কোম্পানিটির আয় বেড়েছে ১৪ দশমিক ৮৮ শতাংশ। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ৫৬৪ কোটি ৬ লাখ টাকা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ৫০০ কোটি ৫৫ লাখ টাকা। চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৭৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬ টাকা ২০ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩৬ টাকা ৭৯ পয়সায়।

সর্বশেষ সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে স্কয়ার ফার্মাসিউটিক্যালসের মুনাফা হয়েছে ১ হাজার ৮৯৭ কোটি ৮৯ লাখ টাকা, আগের হিসাব বছরে যা ছিল ১ হাজার ৮১৭ কোটি ৬৭ লাখ টাকা। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ২১ টাকা ৪১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২০ টাকা ৪৮ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ১২৯ টাকা ৯৫ পয়সায়, আগের হিসাব বছরে যা ছিল ১১৮ টাকা ৬৮ পয়সা। আলোচ্য হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য রেকর্ড পরিমাণ ১০৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে স্কয়ার ফার্মাসিউটিক্যালসের পর্ষদ। ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে ১৪ ডিসেম্বর সকাল ১০টায় ভার্চুয়াল প্লাটফর্মে এজিএম আহŸান করা হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে