শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আইপিডিসির দর কমেছে ১০ দশমিক ৩৬ শতাংশ

যাযাদি ডেস্ক
  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৫৭
আইপিডিসির দর কমেছে ১০ দশমিক ৩৬ শতাংশ

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের গত সপ্তাহের পাঁচ কার্যদিবসে শেয়ারদর কমেছে ১০ দশমিক ৩৬ শতাংশ। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১ কোটি ৪৬ লাখ ৩০ হাজার টাকার, দৈনিক গড় হিসাবে যা ছিল ২ কোটি ২৯ লাখ ৩০ হাজার টাকা। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, গত ১৮ জানুয়ারি কোম্পানিটির শেয়ারদর ছিল ৫৭ টাকা ৬০ পয়সা। সর্বশেষ গত বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ারদর দাঁড়ায় ৩২ টাকা।

আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত ২০২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের কর-পরবর্তী নিট মুনাফা ৭১ শতাংশ কমেছে। গত ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৮ কোটি ৪ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬২ কোটি ২ লাখ টাকা।

তথ্য অনুসারে, সমাপ্ত হিসাব বছরের তিন প্রান্তিকে আইপিডিসির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৬৭ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৭৪ পয়সায়, গত বছরের ৩১ ডিসেম্বর শেষে যা ছিল ১৮ টাকা ৩৩ পয়সা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে