সমতায় পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজ

সমতায় পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজ

দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ানডে সিরিজ জিতে উড়ছে পাকিস্তান। ৩ ওয়ানডের সিরিজ শেষে শুরু হয়েছে ৪ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথমটিতে জিতে পাকিস্তান এগিয়ে গেলেও দ্বিতীয় ম্যাচে এসে হারতে হয়েছে খর্ব শক্তির দক্ষিণ আফ্রিকা দলের কাছে। জোহানসবার্গে টস জিতে এদিন ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম। ব্যাটিংয়ে নেমে ওপেনার মোহাম্মদ রিজওয়ান সাজঘরে ফেরেন গোল্ডেন ডাক মেরে জর্জ লিন্ডের বলে মার্করামের হাতে ক্যাচ দিয়ে।

আরেক ওপেনার সার্জিল খান ফেরেন ৮ রানে সেই লিন্ডের বলে মার্করামের হাতেই ক্যাচ দিয়ে। তিন নম্বরে ব্যাট করতে নেমে বাবর আজমের প্রতিরোধ, সঙ্গে মোহাম্মদ হাফিজের দারুণ সঙ্গ। হাফিজ ২৩ বলে ৩২ রান করে ফেরেন লিন্ডের বলে ক্যাচ দিয়ে। তবে বাবর তুলে নেন অর্ধশতক। কিন্তু লম্বা করতে পারেননি ইনিংস। ৫০ বলে ৫০ রান করেই কাটা পড়েন সিসান্দা মাঙ্গালার বলে।

বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৯ উইকেটে পাকিস্তান সংগ্রহ করে ১৪০ রান। প্রোটিয়াদের হয়ে ৩টি করে উইকেট নেন জর্জ লিন্ডে ও লিজাড উইলিয়ামস। জবাবে ব্যাট করতে শুরুতে জানেমান মালান ১৫ রানে বিদায় নিলেও প্রোটিয়ারা ঘুরে দাঁড়ায় এইডেন মার্করামের ব্যাটে। তিন নম্বরে ব্যাট করতে নামা উইয়ান লুবে সাজঘরে ফেরেন ১২ রান করে। মার্করাম অর্ধশতক হাঁকিয়ে দলের জয়ের পথ পরিষ্কার করে দেন। এই ওপেনার ৩০ বলে খেলেন ৫৪ রানের ইনিংস।

এছাড়াও হ্যানরিক ক্লাসেনের অপরাজিত ৩৬ আর জর্জ লিন্ডের ২০ রানে ভর করে ১৪ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। ৬ উইকেটের জয়ে ১-১ সমতায় আনল সিরিজ। পাকিস্তানের হয়ে ২ উইকেট নেন উসমান কাদির, ১টি করে উইকেট নেন মোহাম্মদ হাসনাইন ও হাসান আলী।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে