মাঠে নামছে রোনালদোর চ্যাম্পিয়ন পর্তুগাল

মাঠে নামছে রোনালদোর চ্যাম্পিয়ন পর্তুগাল

চ্যাম্পিয়নদের ইউরো মিশন শুরু হচ্ছে আজ (মঙ্গলবার) থেকে। ফেরেঙ্ক পুসকাস স্টেডিয়ামে হাঙ্গেরির মুখোমুখি হচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। বাংলাদেশ সময় রাত দশটায় শুরু হবে ম্যাচটি। দুই দলের মধ্যে শক্তিমত্তার ব্যবধান স্পষ্ট। পর্তুগাল যেখানে ফিফা র্যাংকিংয়ে ৬ নম্বরে, হাঙ্গেরির অবস্থান ৫২তম। পর্তুগালের জন্য তাই টানা দ্বিতীয়বারের মতো ইউরো জয়ের মিশনটা শুরু হচ্ছে অনেকটাই ভারমুক্ত হয়ে।

স্বভাবতই পর্তুগালের ম্যাচে সবটুকু আলো দলটির তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর দিকে। সেই আগ্রহও ইউরোর প্রথম ম্যাচের চেয়ে বেশি জুভেন্টাসে তার থাকা না থাকা নিয়ে। ইউরোর আবহেও সংবাদ সম্মেলনে ৩৬ বছর বয়সী এই ফরোয়ার্ডকে প্রশ্ন করা হয়েছিল, জুভেন্টাসে তার ভবিষ্যৎ কী? জবাবে রোনালদোর পরিষ্কার কথা, ইউরো ছাড়া এখন কিছুই ভাবছেন না।

রোনালদো বলেন, ‘ইউরো এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ আমার কাছে। পাঁচ নম্বর ইউরো খেলতে নামলেও মনে হচ্ছে প্রথমবার নামছি। তাই ভালোভাবে শুরু করতে চাই। প্রথম থেকে শেষ ম্যাচ পর্যন্ত ভালোভাবে খেলতে চাই।’ এবারের ইউরোতে রোনালদোর সামনে রেকর্ড ছোঁয়ার হাতছানি। আর ৫টা গোল করলেই আন্তর্জাতিক ম্যাচে সবচেয়ে বেশি গোলের মালিক হবেন তিনি। যদিও এসব রেকর্ড নিয়ে ভাবছেন না সিআরসেভেন।

রোনালদো বলেন, ‘রেকর্ড নিয়ে খুব একটা ভাবছি না। টানা দু’বার ইউরো জয় বেশি মধুর হবে আমার কাছে। ২০১৬-র দলের থেকে অনেকটাই আলাদা এবারের পর্তুগাল। অনেক যুব ফুটবলার রয়েছে এই দলে। প্রতিযোগিতায় কেমন খেলব, তা প্রমাণ করে দেবে কোন দলটা ভালো।’

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে