​ রোনাল্ডোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে যা বললেন মেসি

​  রোনাল্ডোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে যা বললেন মেসি

মেসি না রোনাল্ডো-কে সর্বকালের সেরা? এ প্রশ্ন চলমান গত এক যুগ ধরেই। কিন্তু এখনো এ নিয়ে তর্ক-বিতর্কের শেষ নেই। দুই তারকার ভক্তরা তাদের পরিসংখ্যানের পসরা মিলিয়ে বসেন। কোথাও মেসিকে ছাপিয়ে যান রোনাল্ডো, কোথাও মেসি।

সম্প্রতি মেসির সপ্তম ব্যালন ডি অর জেতার পর বিষয়টি আলোচনার তুঙ্গে উঠেছে। এবারের পুরস্কারটি বায়ার্ন তারকা লেওয়ানডস্কি পাওয়া যোগ্য বলে দাবি করেছে রোনাল্ডোভক্তরা। এক ফ্যান পেজে দেওয়া মেসিবিরোধী পোস্টকে সমর্থনও জানিয়েছেন রোনাল্ডো।

বিষয়টি নিয়ে যখন ফুটবলবিশ্বে তোলপাড় চলছে তখন মেসি নিজেই জানালেন, এসব নিয়ে মোটেও ভাবেন না তিনি। অবশ্য রোনাল্ডোর সঙ্গে যে তার একটি প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে সে কথা অস্বীকার করেননি মেসি। এ বিষয়ে ফ্রান্স ফুটবল ম্যাগাজিনকে চমৎকার জবাব দিলেন মেসি।

ফ্রান্স ফুটবল ম্যাগাজিনকে সম্প্রতি মেসি বলেন, ‘রোনাল্ডোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাটা একই লিগে খেলার কারণে হয়েছে। বিষয়টা দুর্দান্তই ছিল। এটা আমাদের ফুটবলার হিসেবে বেড়ে উঠতে সাহায্য করেছে। তবে এটা কিন্তু হয়েছে নিজেদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা না করেই।’

আর প্রতিদ্বন্দ্বিতাকে উপভোগ করেন বলে জানালেন মেসি। যদিও অন্যদের নিয়ে খুব একটা ভাবেন না তিনি। বললেন, ‘আমি সবসময় যেটা চেয়েছি, সেটা হলো নিজের উন্নতি। অন্যরা কী করছে, তা নিয়ে খুব একটা চিন্তা করি না।’

ক্লাব ও আন্তর্জাতিক মিলিয়ে ৯৪৮ ম্যাচে ৭৫৬ গোল করেছেন পিএসজি তারকা। সেখানে রোনাল্ডো ১০৯৫ ম্যাচে ৮০১ গোল করেছেন। এদিকে এগিয়ে রোনাল্ডো। অন্যদিকে মেসি সাতবার ব্যালন ডি অর জমা করেছেন নিজের ঝুলিতে, সেখানে সিআর সেভেনের কাছে রয়েছে ৫টি।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে