শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শীর্ষস্থান হারাল ভারত 

যাযাদি ডেস্ক
  ২৩ মার্চ ২০২৩, ০৯:৪৭
ছবি: সংগৃহীত

সিরিজ নির্ধারণী ম্যাচে তৃতীয় এবং শেষ ওয়ানডেতে চেন্নাইয়ে মুখোমুখি হয় ভারত-অস্ট্রেলিয়া। যারা শেষ হাসি হাসবে, ট্রফি হাতে তুলবে তারাই। এদিকে ভারত হারলে শীর্ষ স্থান হারাবে অজিদের কাছে। এমন সমীকরনে টসে হেরে বোলিংয়ে যায় রহিতের দল।

লক্ষ্য খুব বড় ছিল না, ২৭০। ভারতের মতো ব্যাটিং লাইনআপের জন্য এটা আহামরি কিছু নয়। তাদের শুরুটাও হয়েছিল দারুণ। ১৭.৪ ওভারেই তুলে ফেলেছিল ১০০ রান। কিন্তু এরপর ধীরে ধীরে তারা দূরে সরে যেতে থাকে। শেষ পর্যন্ত অ্যাডাম জাম্পার বোলিং ঘূর্ণিতে ৪৯.১ ওভারে ২৪৮ রানে অলআউট হয় ভারত। তাতে ২১ রানের জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয় অস্ট্রেলিয়া।

বিরাট কোহলি সর্বোচ্চ ৫৪ রান করেন। হার্দিক পান্ডিয়া লড়াই চালিয়ে করেন ৪০ রান। এছাড়া শুভমান গিল ৩৭, লোকেশ রাহুল ৩২ ও রোহিত শর্মা ৩০ রান করেন।

অ্যাডাম জাম্পা ১০ ওভারে ৪৫ রান দিয়ে ৪টি উইকেট নেন। ২টি উইকেট নেন অ্যাস্টন অ্যাগার। ম্যাচসেরা হন জাম্পা। আর মোট ১৯৪ রান করে সিরিজ সেরা হন মিচেল মার্শ।

তার আগে ছোট ছোট জুটিতে ৪৯ ওভারে ২৬৯ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। একমাত্র স্টিভেন স্মিথ শূন্যরানে আউট হন। এছাড়া বাকি সবাই দুই অঙ্কের কোটায় রান করেন। মিচেল মার্শ ৪৭, আলেক্স ক্যারি ৩৮, ত্রাভিস হেড ৩৩, মার্নাস ল্যাবুশেন ২৮, শন অ্যাবোট ২৬, মার্কাস স্টয়েনিস ২৫ ও ডেভিড ওয়ার্নার ২৩ রান করেন।

বল হাতে ভারতের হার্দিক পান্ডিয়া ৮ ওভারে ৪৪ রান দিয়ে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ ও অক্ষর প্যাটেল।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে