রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

আইপিএল রেখে দেশে ফিরতে হচ্ছে মুস্তাফিজকে!

যাযাদি ডেস্ক
  ২৫ মার্চ ২০২৪, ১০:০৬
-ফাইল ছবি

আইপিএল ১৭তম আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠ মাতাচ্ছেন মুস্তাফিজুর রহমান। আসরের উদ্বোধনী ম্যাচেই বল হাতে ঝলক দেখিয়েছেন তিনি। তার দুর্দান্ত স্পেলেই ব্যাঙ্গালুরুর বিপক্ষে সহজ জয় পেয়েছে চেন্নাই। এমন পারফরম্যান্সের পর অবশ্য প্রশংসাও কুড়িয়েছেন কাটার মাস্টার।

দারুণ শুরু করলেও এবারের আইপিএলের পুরোটা খেলা হবে না মুস্তাফিজের। মূলত আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচির কারণেই এমনটা হতে পারে।

জানা গেছে, আইপিএল খেলতে অনাপত্তিপত্রে (এনওসি) মুস্তাফিজের ছুটি মঞ্জুর করা হয়েছে জিম্বাবুয়ে সিরিজের আগ পর্যন্ত। আগামী ৩ মে থেকে ঘরের মাঠে বাংলাদেশকে খেলতে হবে জিম্বাবুয়ের বিপক্ষে। এই সফরে পাঁচ ম্যাচের একটি টি২০ সিরিজ খেলবে জিম্বাবুয়ে। এই সিরিজে টিম ম্যানেজমেন্টের চাওয়ায় ফিজকে তার আগেই আইপিএল থেকে ফিরে আসতে হবে।

জিম্বাবুয়ের বিপক্ষে টি২০ সিরিজ শেষ হবে ১২ মে। আইপিএলের প্লে অফ পর্ব মাঠে গড়াবে মে মাসের মাঝামাঝি। জিম্বাবুয়ে সিরিজ শেষ করে ফিজের সামনে পুনরায় আইপিএলে যাওয়ার সুযোগ থাকলেও বাস্তবে সেটি হওয়ার সম্ভাবনা খুবই কম। কারণ, বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার ১০ দিন আগে খেলোয়াড়দের পূর্ণ বিশ্রামে রাখার পরিকল্পনা বিসিবির।

এছাড়া ওয়ার্ক লোড ম্যানেজমেন্টের কারণে মুস্তাফিজের মতো গুরুত্বপূর্ণ সদস্যকে নিয়ে কোনো প্রকার ঝুঁকি নিতে চায় না বিসিবি। ফলে সুযোগ থাকলেও মুস্তাফিজের জন্য আইপিএলে ফেরার সম্ভাবনা একেবারেই নেই।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে