রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ক্রিস্টাল প্যালেসের কাছে ইউনাইটেডের বড় হার

যাযাদি ডেস্ক
  ০৭ মে ২০২৪, ১২:১৪
ছবি: সংগৃহীত

একে একে ম্যানচেস্টার ইউনাইটেডের সামনে ইউরোপীয় প্রতিযোগিতায় টিকে থাকার সব সম্ভাবনার দুয়ার বন্ধ হয়ে যাচ্ছে। সাবেক চ্যাম্পিয়ন দলটি আগেই লিগ শিরোপা লড়াই থেকে ছিটকে গেছে। চ্যাম্পিয়ন্স লিগ বা ইউরোপা লিগে খেলার টিকেট নিয়ে এবারের লিগ লড়াই শেষ করতে চেয়েছিল। কিন্তু তাও এখন সোনার হরিণে রূপ নিয়েছে।

সোমবার রাতে অ্যাওয়ে ম্যাচে ক্রিস্টাল প্যালেসের কাছে ০-৪ গোলে বিধ্বস্ত হয়েছে তারা। এ জয়ের ফলে প্রিমিয়ার লিগের ইতিহাসে ক্রিস্টাল প্যালেস প্রথমবারের মতো ম্যানইউয়ের বিপক্ষে লিগের উভয় ম্যাচে জয়ের কৃতিত্ব দেখাল।

ক্রিস্টাল প্যালেসের এ জয়ে জোড়া গোল করেছেন মাইকেল ওলিসে। জা ফিলিপে মাতেতা ও টাইরিক মিচেল একটা করে গোল করেছেন। ওলিসে ১২ ও ৬৬ মিনিটে গোল করেন। মাতেতা ৪০ ও মিচেল ৫৮ মিনিটে গোল করে ম্যানইউকে হতাশার সাগরে ডুবিয়ে দেন।

এ হারের ফলে ম্যানচেস্টার ইউনাইটেড এখন ৩৫ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রয়েছে। একটা সময় শীর্ষ চারে থেকে তারা চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্ন দেখছিল। তাদের এ স্বপ্ন বাস্তবায়নের পথে ‘অ্যাস্টন ভিলা’ বড় বাধা ছিল। অ্যাস্টন ভিলা সেই চতুর্থ স্থানে টিকে আছে। কিন্তু ম্যানইউ নিচে নামতেই আছে।

এখন চ্যাম্পিয়ন্স লিগ তো দূরের কথা শীর্ষ ছয়ে থেকে ইউরোপা লিগ খেলাও তাদের জন্য দুঃস্বপ্নে রূপ নিয়েছে। উপায় যে একেবারে নেই তা নয়, সপ্তম স্থানে থাকতে পারলে ইউরোপা কনফারেন্স লিগে খেলতে পারবে। অথবা এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটিকে হারাতে পারলে তারা ইউরোপা লিগ খেলতে পারবে। ক্রিস্টাল প্যালেসের কাছে এই হার ম্যানইউ সমর্থকদের জন্য বড্ড হতাশা বয়ে এনেছে। সোমবার ছিল ব্যাংক হলিডে। স্বাভাবিক বিপুল সংখ্যক সমর্থক এই ম্যাচ দেখতে দলের সঙ্গী হয়েছিলেন।

কিন্তু চতুর্দশ স্থানে থাকা একটা দলের বিপক্ষে এমনটা যে হবে তা হয়তো তার কল্পনাও করতে পারেননি। ইনজুরির কারণে ম্যানইউয়ের রক্ষণভাগটা ছিল বেশ নড়বড়ে। আর সেই সুযোগটা নিয়েছে ক্রিস্টাল প্যালেস। ম্যানইউয়ের এটা ছিল লিগ ১৩তম হার। প্রিমিয়ার লিগের ইতিহাসে ম্যানইউ এই প্রথম কোনো এক মৌসুমে এক ডজনের বেশি ম্যাচে হারের তিক্ত স্মৃতি হজম করলো। সোমবারের এই হার ম্যানইউ কোচ এরিক টেন হাগের ওপর চেপে বসা চাপটা আরো বেশি করে চেপে বসবে নিঃসন্দেহে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে