শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

ভারত সুপার এইটে, পাকিস্তানের কি হবে?

যাযাদি ডেস্ক
  ১০ জুন ২০২৪, ২৩:৫১
ছবি সংগৃহিত

গত টি২০ বিশ্বকাপের রানার্স-আপ পাকিস্তান। এবার তাদের স্বপ্ন ছিল বিশ্বকাপের ট্রফি জয়। কিন্তু প্রথম ২ ম্যাচে সহজ জয়ের সম্ভাবনা তৈরি করেও হারতে হলো বাবর আজমদের। তবে এখনো বিশ্বকাপে তাদের স্বপ্ন এখনো আছে, তবে...

জানা যায়, যুক্তরাষ্ট্রে পর এবার ভারতের বিপক্ষেও হেরে গেল পাকিস্তান। পর পর দুই ম্যাচে হেরে সুপার এইটে ওঠা নিয়ে শঙ্কা বাবর আজমদের। গ্রুপ পর্বের অন্যদের পারফরম্যান্সের জন্য বাবরদের প্রায় বাদই বলে দিচ্ছেন অনেক ক্রিকেট বিশ্লেষক। যদিও এখনো একটা সুযোগ আছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের। তবে এর জন্য মেলাতে হবে বেশ কয়েকটি সমীকরণ।

যুক্তরাষ্ট্রের সঙ্গে সুপার ওভারে ম্যাচ হেরেছিল পাকিস্তান। ভারতের বিপক্ষে জেতার সুযোগ তৈরি করেও শেষ পর্যন্ত ৬ রানে হারে তারা। পরের দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ কানাডা ও আয়ারল্যান্ড। তবে শুধু জিতলেই হবে না বাবরদের, একই সঙ্গে অন্যদেরও হারা-জেতার হিসাবের দিকে তাকিয়ে থাকতে হবে তাদের।

গ্রুপ পর্বের দুই ম্যাচ শেষে সবকয়টি জিতে টেবিলের এক ও দুইয়ে ভারত-যুক্তরাষ্ট্র। একটিতে জেতায় তিনে আছে কানাডা। তবে দুই ম্যাচে কোনোটিতে জিততে না পেরে চারে পাকিস্তান ও পাঁচে আয়ারল্যান্ড। এবার পাকিস্তানকে সুপার এইটে খেলতে হলে কানাডা ও আয়ারল্যান্ডকে হারাতে হবে বড় ব্যবধানে। একই সঙ্গে ভারত ও আয়ারল্যান্ড যেন যুক্তরাষ্ট্রকে বড় ব্যবধানে হারাতে পারে, সেটাও কামনা করতে হচ্ছে তাদের। গ্রুপের আরেক দল কানাডারও হার কামনা করতে হবে বাবরদের।

সবকিছু ঠিকঠাক হলে ভারত সবার আগে নিশ্চিত করবে সুপার এইট। তখন পাকিস্তান ও যুক্তরাষ্ট্রে পয়েন্ট দাঁড়াবে চার। রানরেটে এগিয়ে থাকলেই সুপার এইটে জায়গা হবে বাবরদের। অবশ্য এত হিসেব চাইলেই যে মিলবে, সেটাও বলা যাচ্ছে না। টুর্নামেন্টের শুরু থেকেই দাপুটে ক্রিকেট খেলছে বিশ্বকাপের সহআয়োজক যুক্তরাষ্ট্র।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে