ইউরোপে আবারও বাড়ছে করোনার প্রকোপ

ইউরোপে আবারও বাড়ছে করোনার প্রকোপ

ইউরোপের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আবারও বাড়ছে। যখন মনে হচ্ছিল মহামারি মহাদেশটিতে নিয়ন্ত্রণে চলে এসেছে তখনই সংক্রমণ বাড়তে শুরু করেছে। এশিয়ার মতোই নতুন করে ইউরোপের বিভিন্ন দেশে নতুন সংক্রমণ শনাক্ত হচ্ছে। এর ফলে দেশগুলো বাধ্য হচ্ছে নতুন করে বিধিনিষেধ জারি করতে। সংবাদসূত্র : সিএনএন

জার্মানির রবার্ট ইনস্টিটিউট জানিয়েছে, দেশটিতে নতুন আক্রান্ত বৃদ্ধি পাওয়া খুবই উদ্বেগের। করোনা মোকাবিলায় সফল দেশগুলোর একটি মনে করা হতো জার্মানিকে। বিশ্বজুড়ে করোনায় মৃতু্য হার ৪ শতাংশ হলেও জার্মানিতে ছিল শূন্য দশমিক ৪ শতাংশ।

মধ্য এপ্রিলের দিকে দেশটিতে ২০ লাখের মতো মানুষের করোনা পরীক্ষা করা হয়েছিল। প্রতি সপ্তাহে ৪ লাখের মতো পরীক্ষাও সম্পন্ন হয়েছে। দেশটির 'আর রেট' এক থেকে শূন্য দশমিক ৭-এ নেমে আসার পরই করোনার বিধিনিষেধ শিথিল করা হয়।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন মঙ্গলবার সতর্ক করে বলেছেন, ইউরোপে দ্বিতীয় দফা করোনা সংক্রমণের ইঙ্গিত পাওয়া যাচ্ছে। স্পেন ফেরত বিমানযাত্রীদের কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত সম্পর্কে বলতে গিয়ে সাংবাদিকদের তিনি বলেন, যেখানে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা রয়েছে সেখানে আমাদের দ্রম্নত ও অবধারিত সিদ্ধান্ত নিতে হবে। ইউরোপে কী ঘটছে তা সম্পর্কে স্পষ্ট হোন। আমাদের কিছু ইউরোপীয় মিত্রদের মতো আমিও মহামারির দ্বিতীয় দফার সংক্রমণ নিয়ে চিন্তিত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে