শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

উত্তাল থাইল্যান্ড

পদত্যাগের আলটিমেটামে সুর নরম সরকারের

পদত্যাগের আলটিমেটামে সুর নরম সরকারের
প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা

থাইল্যান্ডের প্রধানমন্ত্রীকে পদত্যাগ করার জন্য তিনদিনের আল্টিমেটাম বা সময় বেঁধে দিয়েছে দেশটির বিক্ষোভকারীরা। জবাবে সুর নরম করে জারি থাকা জরুরি অবস্থা তুলে নেওয়ার কথা জানাল সরকার। সংবাদসূত্র : রয়টার্স, ডয়চে ভেলে

যদিও জরুরি অবস্থা জারি করেও বিশেষ লাভ হয়নি। বিক্ষোভ তো কমেইনি, বরং আরও বেড়েছে। রাস্তায় অসংখ্য পুলিশ ও নিরাপত্তা কর্মী ছিল। তা সত্ত্বেও বিক্ষোভকারীদের দমানো যায়নি। হাজার হাজার বিক্ষোভকারী জমায়েত হয়েছে।

গত তিন মাস ধরে ছাত্ররা রাস্তায় নেমে প্রতিবাদ দেখাচ্ছে। তাদের দাবি, সাবেক সেনা কর্মকর্তা ও বর্তমান প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা জালিয়াতি করে ভোটে জিতেছেন। তাই প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে এবং সেটাও তিনদিনের মধ্যে। তার কাছে পদত্যাগের চিঠি পাঠিয়ে বিক্ষোভকারীরা বলেছে, তিনদিন সময় দেওয়া হলো। তার মধ্যে তাকে পদত্যাগ করতে হবে। না হলে আবার বিক্ষোভে নামবে তারা।

এদিকে, প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা জানিয়েছেন, তিনি প্রথমে উত্তেজনা কমাবার চেষ্টা করবেন। কোনো সহিংসতা না হলে তিনি জরুরি অবস্থা পুরোপুরি তুলে নিতেও রাজি। বিক্ষোভের এক প্রধান নেত্রী জানিয়েছেন, তারা মত বদল করছেন না। বিক্ষোভের রাস্তা থেকেও সরবেন না। যতক্ষণ পর্যন্ত প্রধানমন্ত্রী পদত্যাগ না করছেন, ততক্ষণ বিক্ষোভ চলবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে