শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
রাশিয়ার দাবি

ভবন উড়িয়ে মস্কোকে যুদ্ধাপরাধী প্রমাণের চেষ্টা ইউক্রেনের

যাযাদি ডেস্ক
  ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

রাশিয়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, পূর্বাঞ্চলীয় ক্রামাতর্স্ক শহরের কিছু বেসামরিক ভবন উড়িয়ে দিয়ে মস্কোকে যুদ্ধাপরাধের দায়ে দোষী সাব্যস্ত করার পরিকল্পনা নিয়েছে ইউক্রেন। এজন্য ইউক্রেনের সামরিক বাহিনী নিজেরাই অভিযান চালিয়ে তার দোষ মস্কোর কাঁধে চাপানোর চেষ্টা করবে। রোববার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এই হুঁশিয়ারি উচ্চারণ করেছে। সংবাদসূত্র : রয়টার্স, পার্স টুডে

তারা বলেছে, রাশিয়ার নামে এসব হামলায় ইউক্রেনের সামরিক বাহিনী তিনটি মেডিকেল ভবন, দু'টি ডিসপেনসারি এবং একটি হাসপাতাল ধ্বংস করবে। এসব ভবন ও স্থাপনা ধ্বংস করার পর ইউক্রেনের সামরিক বাহিনী রাশিয়ার ওপর দোষ চাপিয়ে বলবে, রুশ বাহিনী ইচ্ছাকৃতভাবে এসব বেসামরিক ভবন ও স্থাপনায় হামলা চালিয়েছে, যা যুদ্ধাপরাধ। এতে আন্তর্জাতিক সম্প্রদায় রাশিয়াকে দোষারোপ করবে এবং ইউক্রেনের কাছে দীর্ঘ পালস্নার ক্ষেপণাস্ত্র পাঠানোর প্রেক্ষাপট তৈরি করবে, যা দিয়ে রাশিয়ার ভূখন্ডে হামলা চালাবে ইউক্রেনের সেনারা।

এর আগেও রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেন ও তার পশ্চিমা মিত্ররা যুদ্ধাপরাধের অভিযোগ এনেছে। তবে মস্কো সব সময় বলেছে, বেসামরিক নাগরিক ও স্থাপনা তাদের লক্ষ্যবস্তু নয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে