বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ইউক্রেনের শিগগিরই পতন হতে পারে : বিশ্বাস করেন ম্যাখোঁ

যাযাদি ডেস্ক
  ২৩ মার্চ ২০২৪, ০০:০০
ইউক্রেনের শিগগিরই পতন হতে পারে : বিশ্বাস করেন ম্যাখোঁ

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ বিশ্বাস করেন, ইউক্রেনের পতন আসন্ন। 'পলিটিকো'র ইউরোপীয় সংস্করণ তাদের নিজস্ব সূত্রের বরাত দিয়ে এই কথা জানিয়েছে। তথ্যসূত্র : এএফপি

পলিটিকোর অনুসারে, বুধবার ম্যাখোঁ এলিসি প্রাসাদে একটি রাজনৈতিক অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। যেখানে অন্য বিষয়গুলোর মধ্যে ইউরোপীয় পার্লামেন্টের আসন্ন নির্বাচন নিয়ে আলোচনা হয়েছিল।

ম্যাখোঁ এই অনুষ্ঠানে বলেন, 'ইউক্রেনের খুব দ্রম্নত পতন হতে পারে।' এই সময় সেখানে অনুষ্ঠানে অংশগ্রহণকারী একজন এই বক্তব্য সংবাদপত্রে পাঠিয়ে দেন।

এর আগে, চেক প্রেসিডেন্ট পেত্র পাভেলের সঙ্গে এক সংবাদ সম্মেলনে ম্যাখোঁ বলেছিলেন, পরাজয়বাদী মনোভাবের বিস্তার রোধে ইউক্রেনকে সাহায্য করার কথা বলার সময় ইউরোপীয় দেশগুলোর নিজেদের ওপর সীমাবদ্ধতা রাখা উচিত নয়। এই পটভূমিতে ম্যাখোঁ ইউক্রেনের জন্য সামরিক সহায়তার গুরুত্বের ওপর জোর দেন এবং ইউরোপীয় ইউনিয়নের বাইরের তৃতীয় দেশগুলো থেকে আর্টিলারি শেল কেনার চেক উদ্যোগের প্রতি সমর্থন জানান।

এর আগে গত ২৬ ফেব্রম্নয়ারি ইউক্রেনের ওপর এক সম্মেলনের পর ম্যাখোঁ দ্ব্যর্থহীনভাবে ইউক্রেনের বিশেষ সামরিক অভিযানের অঞ্চলে পশ্চিমাস্থল সেনা পাঠানোর সম্ভাবনা উড়িয়ে দেননি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে