সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

পাঞ্জাবে বিষাক্ত মদ্যপানে ২১ জনের মৃতু্য

যাযাদি ডেস্ক
  ২৪ মার্চ ২০২৪, ০০:০০

ভারতের পাঞ্জাবে বিষাক্ত মদ পান করে কমপক্ষে ২১ জন প্রাণ হারিয়েছেন। এখনো হাসপাতালে ভর্তি রয়েছেন আরও কয়েকজন। তাদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

গত বুধবার পাঞ্জাবের সাংরুরে বিষাক্ত মদপানে অসুস্থ হয়ে পড়েন ৪০ জনের বেশি। এই ঘটনার পর সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এলাকায় দীর্ঘদিন ধরেই বেআইনি মদের কারবার চলছিল। এই কারবার বন্ধ করার জন্য এলাকাবাসীরা উদ্যোগও নেয়। কিন্তু খুব একটা ফলপ্রসূ হননি।

বেআইনি মদের কারবার তো রয়েইছে, তার সঙ্গে মদ্যপদের দৌরাত্ম্যও দিনে দিনে বাড়ছিল এলাকায়। স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, বৃহস্পতিবার বেশ কয়েকজন মদ্যপানের পরই অসুস্থ হয়ে পড়েছিলেন।

বিষাক্ত মদকান্ডে এখন পর্যন্ত পুলিশ চারজনকে গ্রেপ্তার করেছে। তাদের জিজ্ঞাসাবাদ করে এই বেআইনি মদ কারবারি চক্রের হদিস পাওয়ার চেষ্টা করছে পুলিশ।

গ্রেপ্তারদের জেরা করে একটি বাড়ির সন্ধান পাওয়া গেছে। তাদের দাবি, ওই বাড়িতেই নাকি বিষাক্ত মদ তৈরি হতো। পুলিশ সেই খবরের ওপর ভিত্তি করে ওই বাড়িতে তলস্নাশি চালায়। সেখান থেকে প্রায় ২০০ লিটার ইথানল উদ্ধার করা হয়েছে। বিষাক্ত মদকান্ডের খবর প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায়। তথ্যসূত্র : ইনডিয়া টুডে

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে