শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

জবিতে চারুকলা অনুষদের যাত্রা শুরু

শিক্ষা জগৎ ডেস্ক
  ১৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
জবিতে চারুকলা অনুষদের যাত্রা শুরু

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) আনুষ্ঠানিকভাবে চারুকলা অনুষদের যাত্রা শুরু হয়েছে। অনুষদটিতে নতুন তিনটি বিভাগ রয়েছে। এরই মধ্যে অনুষদটির একাডেমিক বিভিন্ন বিষয়াদি প্রস্তুত করা হয়েছে। অনুষদটির ডিন ও ড্রইং অ্যান্ড পেইন্টিং বিভাগের চেয়ারম্যান হিসেবে অধ্যাপক মো. আলপ্তগীন, প্রিন্টমেকিং বিভাগের চেয়ারম্যান হিসেবে অধ্যাপক ডক্টর বজলুর রশীদ খান এবং ভাস্কর্য বিভাগের চেয়ারম্যান হিসেবে সহকারী অধ্যাপক ইমাম হোসেন নিযুক্ত হয়েছেন।

জানা যায়, ২০২৩-২৪ শিক্ষাবর্ষ থেকেই চারুকলা অনুষদের তিনটি বিভাগে শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবেন। বিভাগগুলোর একাডেমিক কারিকুলাম ও সিলেবাস প্রণয়ন সম্পন্ন হয়েছে। প্রতিটি বিভাগে ২০ জন করে মোট ৬০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রাথমিকভাবে। তবে আসন সংখ্যার বিষয়টি একাডেমিক কাউন্সিলের সভায় চূড়ান্ত হবে। বিশ্ববিদ্যালয়ের ইউটিলিটি ভবনেই নতুন বিভাগগুলোর শ্রেণিকক্ষসহ একাডেমিক কার্যক্রম পরিচালিত হবে। ধীরে ধীরে অনুষদটিতে বিভাগের সংখ্যা বাড়ানো হবে।

গত বছরের ফেব্রম্নয়ারিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগকে অনুষদ ঘোষণা করে এর অধীনে তিনটি নতুন বিভাগ খোলার অনুমোদন দেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মোট সাতটি অনুষদ রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে