সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

গানে কেমন করছেন অভিনয়শিল্পীরা

গানে কেমন করছেন অভিনয়শিল্পীরা

কথায় আছে যিনি রাঁধেন তিনি চুলও বাঁধেন। এই লোককথার যুতসই প্রয়োগ পাওয়া যায় সাম্প্রতিক সময়ের বেশ কয়েকজন অভিনয়শিল্পীর মধ্যে। তারা রুপালি পর্দায় সাবলীল অভিনয়ে যেমন দর্শকপ্রিয়তা পেয়েছেন, এখন সুরেলা কণ্ঠে গান গেয়ে শ্রোতাপ্রিয় হয়ে উঠছেন। তাদের মধ্যে সবচেয়ে এগিয়ে অভিনেতা চ্ঞ্চল চৌধুরী। তার কণ্ঠে বেশ কয়েকটি গান সাধারণ মানুষের কাছে ইতিবাচক গ্রহণযোগ্যতা পেয়েছে। সেই ধারাবাহিকতায় সম্প্রতি '৬০-এর দশকের বিখ্যাত গান 'তুমি যে আমার কবিতা'-এ কণ্ঠ দিয়েছেন তিনি। নতুন করে এ গানের সংগীতায়োজন করেছেন জেকে মজলিশ। এতে চঞ্চলের সঙ্গে কণ্ঠ দিয়েছেন সিঁথি সাহা। গানটির মূল শিল্পী মাহমুদুন্নবী ও সাবিনা ইয়াসমিন। গত ৩০ নভেম্বর রাজধানীর একটি স্টুডিওতে গানটির রেকর্ড শেষ হয়েছে। ১০ ডিসেম্বর রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে আয়োজিত চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডের জমকালো মঞ্চে গানটি পরিবেশন করা হবে। এর আগে চঞ্চল চৌধুরী 'যুবতী রাধে' শিরোনামের একটি লোকগানে কণ্ঠ দিয়েছিলেন। এতে তার সঙ্গে ছিলেন অভিনেত্রী মেহের আফরোজ শাওন। গানটি প্রকাশের পরপরই বেশ শ্রোতাপ্রিয় হয়। আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের উদ্যোগে গানটির সংগীত পরিচালনা করেন কণ্ঠশিল্পী পার্থ বড়ুয়া।

তবে এ বছরের সবচেয়ে বড় চমক ছিল চিত্রনায়িকা নুসরাত ফারিয়ার গান। এবার তিনি জনপ্রিয়র্ যাপ সংগীতশিল্পী 'মাস্টার ডি'র সংগীত আয়োজনে গান করেন। 'আমি চাই থাকতে' শিরোনামে গানটি প্রকাশিত হওয়ার পর রীতিমতো ভাইরাল হয়। আর মিউজিক ভিডিওটির নৃত্য পরিচালনা করেছেন বলিউডের প্রখ্যাত কোরিওগ্রাফার বাবা যাদব। এ পর্যন্ত প্রায় সাড়ে তিন লাখবার গানটির ভিডিও দেখেছেন দর্শকরা। গানটি প্রকাশিত হয়েছে ভাতের শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের ইউটিউব চ্যানেলে।

যদিও আরও দুই বছর আগেই তিনি কণ্ঠশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেছেন। ২০১৮ সালে তার 'পটাকা' শিরোনামে গাওয়া গানটিও বেশ সমাদৃত হয়েছিল।

নতুন গানের রেশ কাটতে না কাটতেই ফারিয়া 'এ বাঁধন যাবে না ছিঁড়ে' শিরোনামে আরও গান গেয়েছেন। স্নেহাশীষ ঘোষের কথায় এই গানটির সুর-সংগীতায়োজন করেছেন সংগীতশিল্পী ইমরান মাহমুদুল। নুসরাতের সঙ্গে গানটিতে কণ্ঠও দিয়েছেন তিনি। চলতি মাসের ১০ তারিখ গানটি প্রচারে আসবে বলেও জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এ প্রসঙ্গে ফারিয়া বলেন, 'আমি মনে করি, এই গানটি অনেকদিন বেঁচে থাকবে। অনেক সুন্দর কাজ হয়েছে। আমার আগের দুটি গান থেকে এটি একেবারেই আলাদা।'

অভিনয়ের পাশাপাশি সংগীতশিল্পী হিসেবেও শ্রোতামহলে গ্রহণযোগ্যতা পেয়েছেন ফজলুর রহমান বাবু। তিনি দীর্ঘদিন ধরেই অভিনয়ের ব্যস্ততার ফাঁকে ফাঁকে নতুন নতুন গান নিয়ে হাজির হন। এরই ধারাবাহিকতায় সম্প্রতি কণ্ঠ দিয়েছেন 'খোঁপা করে চুল বেঁধো না' শিরোনামের একটি গানে। পস্নাবন কোরেশীর কথায় গানটির সুর-সংগীতায়োজন করেছেন এস কে সমীর। গানটি নিয়ে ফজলুর রহমান বাবু তার ভালোলাগা প্রকাশ করেছেন।

তিনি বলেন, 'আমি অভিনয়ের মানুষ। অনেকেই ভালোবেসে গান করান। আমিও উপভোগ করি। এই গানটি অন্যরকম একটি গান হয়েছে। আশা করছি শ্রোতা-দর্শকরা ভালোমতো গ্রহণ করবেন।'

এর আগেও বাবুর কণ্ঠে বেশ কয়েকটি অডিও-ভিডিও গান প্রকাশ পেয়েছে। গান করেছেন সিনেমাতেও। তার গাওয়া 'নিথুয়া পাতারে' দর্শকমহলে বেশ জনপ্রিয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে