শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

অভিনয়ে কানিজ সুবর্ণা

বিনোদন রিপোর্ট
  ১৪ মে ২০২২, ০০:০০
অভিনয়ে কানিজ সুবর্ণা

২০০০ সালের শুরুতে পপ ঘরানার গান দিয়ে যিনি নিজের একটি স্বতন্ত্র অবস্থান তৈরি করেছিলেন তিনি হলেন কানিজ সুবর্ণা। পপ গান নিয়ে তার আবির্ভাব দেশীয় সংগীতকে ভিন্নমাত্রা দিয়েছিল। প্রশংসিত হয় তার গায়কি। স্টাইল, পারফরমেন্সের দিক দিয়েও অন্য রকম ছাপ রেখেছিলেন কানিজ সুবর্ণা। টানা কয়েক বছর তিনি স্টেজ, অডিও এবং মিউজিক ভিডিও দিয়ে মাতিয়ে রেখেছিলেন শ্রোতা-দর্শকদের। তার পথ ধরেই পরে বেশ কিছু পপতারকার আবির্ভাব ঘটে। সেদিক থেকে কানিজ সুবর্ণাকে পপ ঘরানার গানে নারী শিল্পীদের পথপ্রদর্শকও বলা চলে। চাহিদার শীর্ষে থাকার মধ্যেই ২০০৬ সালে ঘর-সংসার নিয়ে ব্যস্ত হন এই গায়িকা। মাইলস ব্যান্ডের দলনেতা হামিন আহমেদের সঙ্গে বিয়ের পর থেকে অনেকটাই অনিয়মিত হয়ে পড়েন কানিজ। দেশ ছেড়ে বসবাস শুরু করেন নিউ ইয়র্কে। এরপর আর সেভাবে ফেরা হয়নি গানে। তবে এবার তিনি ফিরছেন চমক নিয়ে। গানে নয়, সবাইকে অবাক করে যুক্ত হলেন অভিনয়ে; তাও আবার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে। কানিজ জানান, সম্প্রতি তিনি অংশ নিয়েছেন জাহিদ হোসেন পরিচালিত 'সুবর্ণ ভূমি' শিরোনামে একটি চলচ্চিত্রে। এই চলচ্চিত্রে আরও অভিনয় করছেন ওমর সানী, দিলারা জামানের মতো অভিনয় শিল্পীরা।

কানিজ বলেন, 'এটি ভিন্ন ঘরানার ছবি। গল্পটি ভালো। যদিও আমার চরিত্রটি বেশ ছোট। কিন্তু কাজটি করতে গিয়ে নতুন অভিজ্ঞতা হচ্ছে। মাত্র একদিন শুটিং করেছি। বাকিটা পরে হবে।' জানা গেছে, অভিনয়ের পাশাপাশি গান নিয়েও ভাবছেন কানিজ সুবর্ণা। গান থেকে দীর্ঘ আড়াল প্রসঙ্গে কানিজ আগেই বলেছেন, 'আমার দুটি সন্তান আছে। ওদের লালন-পালনে যথেষ্ট সময় দিই। যে কারণে গানে নিয়মিত হতে পারিনি।'

কানিজের গান শেখার শুরুটা ক্লাসিক্যাল ও নজরুলগীতি দিয়ে হলেও নিজের পছন্দেই বেছে নেন পপ-রক ধাঁচের গান। এ পর্যন্ত পাঁচটি একক অ্যালবাম প্রকাশ হয়েছে কানিজ সুবর্ণার। সর্বশেষ অ্যালবামের নাম ছিল 'সোনার কাঠি, রুপার কাঠি'। বেশ কিছু চলচ্চিত্রেও গান করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে