রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মিথিলায় মুগ্ধ পরিচালক অনির্বাণ চক্রবর্তী

বিনোদন ডেস্ক
  ১২ মার্চ ২০২৪, ০০:০০

এপার বাংলা ও ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। অভিনয়ের দক্ষতা দিয়ে নিজের জায়গা পাকাপোক্ত করেছেন অনেক আগেই। এ অভিনেত্রী বৈবাহিক সূত্রে কলকাতায় বেশি থাকেন। ওপার বাংলায় প্রথম সিনেমাতেই দর্শকের মন জয় করে নিয়েছিলেন মিথিলা।

এরই মধ্যে কলকাতার বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন মিথিলা। গত বছরের মাঝামাঝি সময়ে জানা যায়, শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের 'অভাগী' রূপে পর্দায় হাজির হতে যাচ্ছেন মিথিলা। প্রখ্যাত এই কথাসাহিত্যিকের 'অভাগীর স্বর্গ' গল্প অবলম্বনে নির্মিত হচ্ছে সিনেমা 'ও অভাগী'। এটি নির্মাণ করছেন কলকাতার অনির্বাণ চক্রবর্তী। এরই মধ্যে দৃশ্যধারণের কাজ সম্পন্ন হয়েছে। জানা যায় আগামী ২৯ মার্চ মুক্তি পাবে সিনেমাটি।

মিথিলার অভিনয়ে মুগ্ধ পরিচালক অনির্বাণ চক্রবর্তী। সেই অভিজ্ঞতা জানিয়ে নির্মাতা বলেন, 'আমার মনে অভাগীকে যেভাবে ভেবেছি, চরিত্রটির জন্য মিথিলা দারুণভাবে ফিট। তাই এই চরিত্রের জন্য মিথিলাকে বেছে নিয়েছি। মিথিলা যখন মেকআপ করে ক্যামেরার সামনে দাঁড়ালেন তখন দুর্দান্ত লাগছিল। তারপর মিথিলার সঙ্গে যখন কাজ করলাম, তখন বুঝলাম আমি যা চেয়েছিলাম সেটাকে ছাপিয়ে গিয়েছেন। মিথিলার কাজ নিয়ে দারুণ খুশি।'

এ সিনেমায় মিথিলা ১৬ বছর এবং ৩০ বছরের এক নারীর চরিত্রে অভিনয় করেছেন। দুটো চরিত্রে মিথিলাকে দারুণ মানিয়েছে বলেও জানান এই পরিচালক। পরিচালক অনির্বাণ বলেন, 'ও অভাগী' সিনেমাটি 'অভাগীর স্বর্গ' গল্পটি থেকে অনুপ্রাণিত। ষাট বা সত্তরের দশকের গ্রাম্য সমাজের কুৎসিত দিকগুলোর আসল রূপ তুলে ধরা হয়েছে এই সিনেমায়। যদিও মূল গল্পের প্রেক্ষাপট ছিল আরো প্রাচীন। কেন্দ্রীয় চরিত্র হিসেবে বেশ কিছু নতুন চরিত্র যোগ হয়েছে সিনেমাটির চিত্রনাট্যে। মূল গল্পকে বিকৃত না করে নতুন এবং অন্যরকম কিছু তৈরি করাই ছিল আসল চ্যালেঞ্জ।'

সিনেমাটিতে মিথিলার স্বামী অর্থাৎ রসিক চরিত্রে দেখা যাবে সায়ন ঘোষকে। সুব্রত দত্তকে দেখা যাবে জমিদারের ভূমিকায়।

\হদেবযানী চট্টোপাধ্যায়কে দেখা যাবে জমিদার স্ত্রীর ভূমিকায়। তা ছাড়া অভিনয় করবেন-কৃষ্ণ, সৌরভ হালদার, ঈশান মজুমদার প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে