করোনায় মৃতু্যহীন ২৭ দিন

করোনায় মৃতু্যহীন ২৭ দিন

প্রাণঘাতী করোনাভাইরাসে টানা ২৭ দিন ধরে মৃতু্যহীন ধারা অব্যাহত রয়েছে। ভাইরাসটিতে গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে কেউ মৃতু্যবরণ করেনি। ফলে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৭ জনে অপরিবর্তিত আছে। তবে এ সময় নতুন করে আরও ৩২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৭৯টি করোনা পরীক্ষাগারে চার হাজার ২৭৫টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আগের কিছুসহ মোট চার হাজার ২৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

\হএ নিয়ে মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৪০ লাখ ৫৭ হাজার ৮৩৫টি। পরীক্ষায় আরও ৩২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৫৩ হাজার ৮১ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৫৮ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়াল ১৮ লাখ ৯৯ হাজার ৮৯৭ জনে। করোনায় এ পর্যন্ত মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৫৯৪ জন পুরুষ ৬৩ দশমিক ৮৪ ভাগ ও ১০ হাজার ৫৩৩ জন নারী ৩৬ দশমিক ১৬ ভাগ।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শতকরা দশমিক ৭৫ ভাগ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৯ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৮ ভাগ এবং মৃতু্যর হার এক দশমিক ৪৯ ভাগ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃতু্য হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে