শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

কংক্রিট প্রাণ কেড়ে নিল দীপান্বিতার

যাযাদি রিপোর্ট
  ১২ জানুয়ারি ২০২৪, ০০:০০
স্বামী-সন্তানসহ দীপু সানার এই ছবি এখন শুধুই স্মৃতি

অফিসের কাজ শেষে মৌচাক হয়ে বাসায় ফিরছিলেন দীপু সানা ওরফে দীপান্বিতা। সদরঘাট থেকে বের হয়ে মৌচাক নেমে বাসার পথটুকু তিনি হেঁটেই যেতেন। প্রতিদিনের মতো সিরাজুল ইসলাম হাসপাতালের বিপরীত সড়কের ফখরুদ্দিন বিরিয়ানি ও পার্টি সেন্টারের সামনের ফুটপাত যখন অতিক্রম করছিলেন তখনই হঠাৎ ছুটে আসা এক কংক্রিটের বস্নক নিভিয়ে দিল তার প্রাণপ্রদীপ।

বুধবার সন্ধ্যায় রাজধানীর মৌচাকে বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা দীপু সানা ওরফে দীপান্বিতার এমন মৃতু্যর ভিডিও ভেসে বেড়াচ্ছে অনলাইনে। ভিডিওতে দেখা যায়, ইট আকৃতির একটি বস্নক উপর থেকে সরাসরি মাথায় পড়তেই লুটিয়ে পড়েন তিনি। কিন্তু সেই বস্নকটি কোত্থেকে এলো- সে বিষয়ে এখনো নিশ্চিত নয় পুলিশ।

রমনা মডেল থানার এসআই মোজাম্মেল হোসেন বলছেন, ঘটনাস্থলের উপরে নির্মাণাধীন কোনো ভবন নেই। ফখরুদ্দিন পার্টি সেন্টার (কমিউনিটি সেন্টার) রয়েছে। কিন্তু বস্নকটি কোথা থেকে পড়ল, ভিডিও দেখে তা জানা সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, 'যেটার আঘাতে মৃতু্য হয়েছে সেটা ফুটপাত নির্মাণে ব্যবহার করা হয় এমন সিমেন্টের খাঁজ কাটা বস্নক। দেখতে ইট আকৃতির। ভিডিওতে শুধু উপর থেকে বস্নকটি পড়তে দেখা যায়। ফ্লাইওভার নাকি উঁচু ভবন থেকে পড়েছে তা বোঝা যাচ্ছে না।'

এদিকে, ফুটপাত ধরে হাঁটতে গিয়ে সুস্থ-সবল মানুষের এমন মৃতু্যকে মানতে পারছেন না পরিবার-স্বজন বা সহকর্মীদের কেউ। এ ঘটনায় রমনা মডেল থানায় মামলা করেছেন তার স্বামী তরুণ কুমার বিশ্বাস।

খুলনার পাইকগাছার মেয়ে দীপু সানা ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজ বিজ্ঞানে পড়েছেন। ছয় বছর আগে বাংলাদেশ ব্যাংকে অফিসার হিসেবে যোগ দিয়েছিলেন। সবশেষ তিনি সহ-ব্যবস্থাপক হিসেবে সদরঘাট শাখায়

কর্মরত ছিলেন।

বুধবার অফিসের কাজ শেষে মৌচাক হয়ে বাসায় ফিরছিলেন দীপু সানা। সদরঘাট থেকে বের হয়ে মৌচাক নেমে বাসার পথটুকু তিনি হেঁটেই যেতেন। প্রতিদিনের মতো সিরাজুল ইসলাম হাসপাতালের বিপরীত সড়কের ফখরুদ্দিন বিরিয়ানি ও পার্টি সেন্টারের সামনের ফুটপাত যখন অতিক্রম করছিলেন তখনই বস্নকটি পড়ে তার মাথায়।

দীপু সানার সহকর্মী বাংলাদেশ ব্যাংকের যুগ্ম ব্যবস্থাপক আবু শহীদ বলেন, 'বাসা কাছেই বলে ওইটুকু পথ হেঁটেই যেতেন। গতকাল কাজ শেষে একসঙ্গে আমরা কয়েকজন সদরঘাট অফিস থেকে বের হই। গেট পার হওয়ার পরে যে যার গন্তব্যে চলে যাই। দীপু সানা মগবাজারের বাসার দিকে যান। জীবিত একজন মানুষের সঙ্গে বের হলাম, কয়েক ঘণ্টা পরই তার মৃতু্য সংবাদ পেলাম। আমরা কোনোভাবে মানতে পারছি না।'

দীপু সানার মরদেহ সুরতহাল শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নেওয়া হয়। ময়নাতদন্তের পর তার মরদেহ পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন তদন্ত কর্মকর্তা এসআই মোজাম্মেল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে