শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

অগ্রগতির পথে দেশের সমৃদ্ধির যাত্রা অব্যাহত থাকবে :প্রধানমন্ত্রী

যাযাদি ডেস্ক
  ১৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
অগ্রগতির পথে দেশের সমৃদ্ধির যাত্রা অব্যাহত থাকবে :প্রধানমন্ত্রী

সমৃদ্ধির পথে বাংলাদেশের যাত্রা অব্যাহত রাখার অঙ্গীকার করে জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণে রাখা দর্শনার্থী বইতে স্বাক্ষর করার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিখেছেন, 'আর্থসামাজিক অগ্রগতির পথে বাংলাদেশের যাত্রা অব্যাহত থাকবে।'

শুক্রবার নতুন মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে নিয়ে সাভারে জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত 'সোনার বাংলা' গড়ার অঙ্গীকারও ব্যক্ত করেন তিনি।

পরে মন্ত্রিসভার নতুন সহকর্মীদের সঙ্গে নিয়ে শেখ হাসিনা জাতীয় স্মৃতিসৌধের বেদিতে আরেকবার পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পুষ্পস্তবক অর্পণের পর তারা বাংলাদেশের স্বাধীনতার জন্য সর্বোচ্চ আত্মত্যাগকারী বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। তিন বাহিনীর চৌকস দল রাষ্ট্রীয় অভিবাদন জানান। এ সময় বিউগলে করুণ সুর বাজানো হয়। পরে জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণে রাখা দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন শেখ হাসিনা।

দর্শনার্থী বইতে প্রধানমন্ত্রী আরও লিখেছেন, ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণের ভোটে বাংলাদেশ আওয়ামী লীগ বিজয়ী হয়েছে। তিনি বলেন, 'এই বিজয় জনগণের বিজয় এবং গণতন্ত্রেরও বিজয়।'

রেকর্ড পঞ্চম মেয়াদে এবং টানা চতুর্থবারের মতো সরকার গঠনের শপথ নেওয়ার এক দিন পর

হ আরও ছবি শেষের পাতায়

এদিন বেলা ১১টায় প্রধানমন্ত্রী তার মন্ত্রিসভার সহকর্মীদের নিয়ে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে সকালে প্রধানমন্ত্রী তার নতুন মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে নিয়ে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা।

৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ২৯৮টি আসনের মধ্যে ২২২টি আসন পেয়ে নিরঙ্কুশ বিজয় অর্জনের চার দিন পর শেখ হাসিনা পঞ্চম মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন।

গত বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৬ মিনিটে বঙ্গভবনের দরবার হলে শেখ হাসিনা ও তার নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। শেখ হাসিনার মন্ত্রিসভায় ২৫ জন মন্ত্রী ১১ জন প্রতিমন্ত্রী রয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে