বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

দিনকালের ভারপ্রাপ্ত সম্পাদক রেজওয়ান সিদ্দিকী আর নেই দাফন সম্পন্ন

যাযাদি ডেস্ক
  ১৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
দিনকালের ভারপ্রাপ্ত সম্পাদক রেজওয়ান সিদ্দিকী আর নেই দাফন সম্পন্ন

প্রকাশনা বন্ধ থাকা বিএনপির মুখপত্র দৈনিক দিনকালের ভারপ্রাপ্ত সম্পাদক রেজোয়ান হোসেন সিদ্দিকী মারা গেছেন (ইন্নালিলস্নাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭১।

ঢাকার শ্যামলীর স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত ১১টায় তার মৃতু্য হয় নিশ্চিত করে দিনকালের সাবেক বার্তা সম্পাদক আমিরুল ইসলাম কাগজী বলেন, 'রেজওয়ান সিদ্দিকী দীর্ঘদিন ধরে কিডনি সমস্যায় ভুগছিলেন। তার এই চলে যাওয়ায় আমরা ব্যথিত। একজন পেশাদার সাংবাদিক, সম্পাদক, কলাম লেখককে হারালাম।

এদিকে বুধবার সকাল ১০টায় তার লেকসার্কাস বাসার নিচে, পরে দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাবে দু'দফা জানাজা শেষে রায়ের বাজার বুদ্ধিজীবী কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে।

দৈনিক দিনকালের বার্তা সম্পাদক রাশেদুল হক জানান দুপুরের পর রেজোয়ান সিদ্দিকীকে রায়ের বাজার বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়েছে। ড. রেজোয়ান সিদ্দিকী তার সহধর্মিণীসহ এক ছেলে এক মেয়ে রেখে গেছেন। দুপুর ১২টায় রেজোয়ান সিদ্দিকীর মরদেহ জাতীয় প্রেস ক্লাবের নিয়ে আসা হলে সাংবাদিকরা তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করে।

ড. রেজোয়ান সিদ্দিকীর জন্ম ১৯৫৩ সালের ১০ ফেব্রম্নয়ারি টাঙ্গাইলের এলাসিন গ্রামে। শিক্ষাজীবন শেষে ১৯৭২ সালের ফেব্রম্নয়ারিতে দৈনিক বাংলায় যোগ দিয়ে তার সাংবাদিকতা পেশা শুরু হয়। দৈনিক বাংলা বন্ধ হওয়ার পরে তিনি দৈনিক দিনকাল একটানা কাজ করেছেন। পরে তিনি আমার দেশ পত্রিকায় বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর আবার দৈনিক দিনকালে যোগ দিয়ে ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব নেন। ১৯৯১ সালে প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ডেপুটি প্রেস সেক্রেটারি ছিলেন। ২০০১ সালে খালেদা জিয়া সরকার ক্ষমতায় আসার পর ড. রেজওয়ান হোসেন সিদ্দিকী প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ড. রেজোয়ান সিদ্দিকী ছোটগল্পকার ও কলাম লেখক ছিলেন। উপন্যাস, গল্প, নাটক, বিজ্ঞান, প্রকৃতি-পরিবেশ, ফিকশন, অনুবাদ, সংকলন সবকিছু মিলে অর্ধশতাধিক বই লিখেছেন রেজোয়ান সিদ্দিকী। তার লেখা গ্রন্থগুলোর মধ্যে অন্যতম আছে 'কথামালার রাজনীতি'।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে