মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

গাংনীতে কলাগাছের সঙ্গে শত্রম্নতা!

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি
  ২২ জানুয়ারি ২০২৪, ০০:০০
গাংনীতে কলাগাছের সঙ্গে শত্রম্নতা!

মেহেরপুরের গাংনীর বালিয়াঘাট মাঠের দুই কৃষকের ছয় বিঘা জমির কলাগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। শনিবার রাতে এ ঘটনাটি ঘটে। এতে অন্তত ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগী দুই কৃষক।

পুলিশ বলছে, ভুক্তভোগীদের অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। আর কৃষি অফিস বলছে, ক্ষতিগ্রস্ত কৃষকদের সহযোগিতা করার চেষ্টা চলছে।

ভুক্তভোগী গাংনী উপজেলার বালিয়াঘাট গ্রামের মাঠে সাহজাহান আলী ও কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার পার গোয়াল গ্রামের রহিদুল ইসলাম লিজ নিয়ে ছয় বিঘা জমিতে কলা চাষ করেছিলেন। প্রতিটি গাছের কলা বেশ পুষ্ট হয়ে উঠেছে। রোববার সকালে ক্ষেতের কাজে যাওয়া কৃষকরা কলাগাছ কেটে ফেলার ঘটনা দেখে তাদের খবর দেন।

ক্ষতিগ্রস্ত কলাচাষিরা জানান, প্রতি বিঘা জমি ৩০ হাজার টাকা করে বর্গা নিয়েছেন। কলা চাষে বিঘাপ্রতি খরচ হয়েছে ৩০ থেকে ৩৫ হাজার টাকা। শনিবার কয়েকজন ব্যবসায়ী কলা কিনতে এসেছিলেন কিন্তু দরদামে না পোষানোয় কলা বিক্রি করা হয়নি। এরই মধ্যে এ ঘটনাটি ঘটিয়েছে দুর্বৃত্তরা। তবে কারও সঙ্গে কোনো শত্রম্নতা নেই বলেও জানান তারা।

গাংনী থানা পুলিশের এসআই তৌহিদ জানান, ঘটনাটি জেনেছেন। ভুক্তভোগীরা অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

গাংনী কৃষি অফিসের উপসহকারী কৃষি কর্মকর্তা আব্দুস সালাম জানান, ঘটনাস্থল পরিদর্শন করে ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে প্রতিবেদন দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত কৃষকদের কীভাবে সহযোগিতা করা যায় সে ব্যাপারে চেষ্টা করা হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে