বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করব না : স্বাস্থ্যমন্ত্রী

যাযাদি রিপোর্ট
  ২৯ এপ্রিল ২০২৪, ০০:০০
রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করব না : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, 'চিকিৎসকের ওপর কোনো আক্রমণ সহ্য করা হবে না। আবার রোগীর প্রতি চিকিৎসকের কোনো অবহেলাও বরদাস্ত করব না। রোগীদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। মনোযোগ দিয়ে তাদের কথা শুনতে হবে।'

রোববার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে অনুষ্ঠিত ৪১তম বিসিএস (স্বাস্থ্য) ও বিসিএস (পরিবার পরিকল্পনা) ক্যাডারের নবনিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে ডা. সামন্ত লাল সেন নবনিযুক্ত চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, এ দেশের মানুষ অতি সাধারণ। তাদের চাওয়া-পাওয়াও সীমিত। ডাক্তারের কাছে এলে তারা প্রথমে চায় একটু ভালো ব্যবহার। একটু মনোযোগ দিয়ে তাদের কথা শোনা। এটুকু পেলেই তারা সন্তুষ্ট।

তিনি বলেন, মন্ত্রী হিসেবে শুধু একটা প্রতিশ্রম্নতিই আমি দিতে পারি, তোমরা তোমাদের সর্বোচ্চ সেবাটুকু দিয়ে যাও, তোমাদের বিষয়গুলোও আমি দেখব।

ডা. সামন্ত লাল সেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার। আমি মনে করি সেই স্বপ্ন পূরণ করার কারিগর হচ্ছো তোমরা। যারা আজকে চিকিৎসক হিসেবে যোগদান করবে আমার বিশ্বাস, তোমরা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে প্রতিজ্ঞাবদ্ধ হবে।

অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম নবনিযুক্ত চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, 'আপনারা যে কর্মস্থলে যোগ দিতে যাচ্ছেন, সেখানে যারা সেবা নিতে আসবেন তারা হয়তো আমাদের আত্মীয়-স্বজন। যেহেতু আমাদের দেশটা ছোট, সেহেতু এখানে যারা সেবা নিতে আসবেন, তাদের নিজের বাবা-মা, বা আত্মীয়-স্বজন ভেবে স্বাস্থ্য সেবা দিবেন। আপনাদের প্রতি অনুরোধ, আপনারা সেবা প্রদানে সতর্ক থাকবেন, দায়িত্ব পালনে আন্তরিক থাকবেন।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে