logo
সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৬

  শেখ জোবায়ের জসিম, বানিয়াচং (হবিগঞ্জ)   ৩১ জুলাই ২০২০, ০০:০০  

অনলাইন স্কুল উদ্বোধন করলেন জেলা প্রশাসক

'আমার ঘরে, আমার স্কুল' এ স্স্নোগানে হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় অনলাইনে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বানিয়াচং অনলাইন স্কুলের কার্যক্রমের শুভ উদ্বোধন করেছেন হবিগঞ্জ জেলার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

বৃহস্পতিবার উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত অনলাইন স্কুলের শুভ উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদ রানা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাওছার শোকরানা, বিভিন্ন স্কুল ও মাদ্রাসার প্রতিষ্ঠান প্রধান, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ স্থানীয় নেতারা। উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে এ লক্ষ্যে একটি রেকর্ডিং স্টুডিও স্থাপন করা হয়েছে। এখান থেকে নিয়মিতভাবে ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণির ক্লাসগুলো অনলাইনের মাধ্যমে নেওয়া হবে। প্রতিটি ক্লাস ২৫ মিনিট করে চলবে। এ পদ্ধতিতে শিক্ষা কার্যক্রমকে পুরো বানিয়াচংয়ে বিস্তৃত করতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের সমন্বয়ে প্রতিটি স্কুলের বিজ্ঞ শিক্ষকদের এ কাজে সম্পৃক্ততা করা হয়েছে।

বিগত দিনে বিভিন্ন স্কুলে অনলাইন ক্লাস পরিচালনা করে তন্মধ্যে ৩টি স্কুলের ৩ জন শিক্ষককে বিচারক প্যানেল সেরা হিসেবে নির্বাচিত করেন। তারা হলেন নাগুড়া ফার্ম উচ্চবিদ্যালয়ের শিক্ষক অনিল চন্দ্র বিশ্ব শর্মা, মহারত্নপাড়া উচ্চবিদ্যালয়ের শিক্ষক রাশেদুল ইসলাম এবং একতা উচ্চবিদ্যালয়ের শিক্ষক শাহীনুর মিয়া। তাদের হাতে পুরস্কার তুলে দেন ইউএনও মো. মাসুদ রানা ও মাধ্যমিক শিক্ষা অফিসার মো. কাওছার শোকরানা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে