সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

মাঠ দিবস

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় লবণাক্ত জমিতে সার ব্যবস্থাপনার মাধ্যমে জমির উৎপাদনশীল বৃদ্ধিতে কৃষককে উদ্বুদ্ধকরণে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। গাজীপুর মৃত্তিকা বিজ্ঞান বিভাগের আয়োজনে ও ব্রি আঞ্চলিক কার্যালয় সাতক্ষীরার সহযোগিতায় শুক্রবার সদর উপজেলার লাবসায় মাঠ দিবস অনুষ্ঠিত হয়। মাঠ দিবসে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রি আঞ্চলিক কার্যালয় সাতক্ষীরার প্রধান ও সিনিয়র সাইন্টিফিক কর্মকর্তা ডক্টর এসএম মফিজুল ইসলাম। উপকূলীয় এলাকা খুলনা ও বরিশাল অঞ্চলে পানিসম্পদ ও মাটির লবণাক্ততা ব্যবস্থাপনার মাধ্যমে ফসলে নিবিড়তা বৃদ্ধিকরণ কর্মসূচির আওতায় ব্রি আঞ্চলিক কার্যালয় সাতক্ষীরার সাইন্টিফিক অফিসার আসিফ রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম, ব্রি সাতক্ষীরার সাইন্টিফিক অফিসার ডক্টর আমানত উলস্নাহ রাজু।

শাখা উদ্বোধন

নওগাঁ প্রতিনিধি

নওগাঁয় বর্ণিল আয়োজন ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে এটলাস স্টাডি কনসালট্যান্টের শাখা উদ্বোধন করা হয়েছে। শুক্রবার শহরের একটি রেস্টুরেন্টে শাখার উদ্বোধন করেন সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক। এর আগে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভায় সাহানা হাবিবা মিমের সঞ্চালনায় লেখক-কলামিস্ট বীর মুক্তিযোদ্ধা এবিএম রফিকুল ইসলাম এবং এটলাস স্টাডি কনসালট্যান্টের নওগাঁ জেলার পরিচালক আরমান হোসেন রুমন বক্তব্য রাখেন। কনসালট্যান্টের রাজশাহী বিভাগের পরিচালক ইসতিয়াক আহমেদ তাসফিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি কায়েস উদ্দীন, জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি অ্যাডভোকেট শহীদ হাসান সিদ্দিকী স্বপন।

শাড়ি বিতরণ

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে সনাতন ধর্মাবলম্বী নারীদের পূজার আনন্দ বাড়িয়ে দিয়েছেন সাংবাদিক মুন্নি সাহা। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পঞ্চগড়ে ১০০ গরিব ও দুস্থ নারীর জন্য শাড়ি পাঠিয়েছেন তিনি। তার পক্ষে দুস্থ মহিলাদের পূজার শাড়ি পৌঁছে দিয়েছেন সমাজকর্মী সাইফুল ইসলাম শান্তি ও আহসান হাবীব। গত সাত দিন ধরে পঞ্চগড়ের বিভিন্ন গ্রামে গিয়ে দুস্থ নারীদের তালিকা তৈরি করে তাদের হাতে সাংবাদিক মুন্নি সাহার উপহারের শাড়ি তুলে দিয়েছেন এই দুই তরুণ সমাজকর্মী। উপহারের শাড়ি পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন নারীরা।

ওসির যোগদান

নিকলী (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের নিকলীর থানায় অফিসার ইনচার্জ হিসেবে মুনসুর আলী আরিফ গত দুই দিন আগে যোগদান করেন। তিনি ২০০১ সালে পাবনা জেলার আতাইকূলা থানায় প্রথম এসআই হিসেবে যোগদান করেন। এরপরে রাজশাহী মেট্রো থানায়, নওগাঁ থানায় অফিসার ইনচার্জ হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি কাজ করেছেন ঢাকার বিভিন্ন থানায়। নতুন যোগদানকৃত অফিসার ইনচার্জ মুনসুর আলী আরিফ এ প্রতিবেদককে বলেন, যোগদানের পর থেকেই শুরু হলো দুর্গাপূজা, সেই কারণে সাংবাদিক তথা রাজনৈতিক নেতাদের সঙ্গে মতবিনিময় সভার সুযোগ হয়ে আসেনি।

মতবিনিময় সভা

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার ৩নং চরফরাদী ইউনিয়ন পরিষদের সম্ভাব্য আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. আব্দুলস্নাহর পক্ষে আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উপজেলার চরফরাদী ইউনিয়নের দক্ষিণ চরটেকির খেলার মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. আব্দুলস্নাহ। চরফদী ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রইছউদ্দিনের সভাপতিত্বে ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ইদ্রীছ আলী, উপজেলা আওয়ামী লীগের সদস্য চান মিয়া মাস্টার প্রমুখ।

উপকরণ বিতরণ

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

রাজবাড়ীর কালুখালী উপজেলার শাওরাইল ইউনিয়নের পাতুরিয়া গ্রামে অবস্থিত রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে সেতু জার্মানির অর্থায়নে গরির ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তির অর্থ ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। কালুখালী ও পাংশা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৬০ জন শিক্ষার্থীর মধ্যে বৃত্তির অর্থ প্রত্যেককে (২ হাজার ৩০০ টাকা) ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এ উপলক্ষে শুক্রবার ফাউন্ডেশনের কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত আলোচনা সভায় ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জাহিদুল ইসলাম সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন কালুখালী উপজেলা সমাজসেবা অফিসার জিলস্নুর রহমান, সেতু জার্মানির প্রতিষ্ঠা ও চেয়ারম্যান অটোইন মার্জিনী। প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী বাবু মুরারী মহন বিশ্বাস।

অ্যাম্বুলেন্স উদ্বোধন

শেরপুর প্রতিনিধি

শেরপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালে নতুন সংযোজন হলো লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স। বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন ডা. একেএম আনওয়ারুর রউফের সভাপতিত্বে প্রধান অতিথি হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্সটি উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শেরপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. খায়রুল কবির সুমন, ওয়ার্ড মাস্টার শোভা রহমানসহ বিভিন্ন কর্মকর্তা কর্মচারীরা।

উঠানবৈঠক

পোরশা (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর পোরশায় ফসল উৎপাদনে বিভিন্ন প্রযুক্তি, বর্তমান করণীয় ও সমস্যা বিষয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বুধবার উপজেলার সরাইগাছি উচ্চ বিদ্যালয় মাঠ ও নিতপুর কপালীর মোড়ে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগে কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আখতারুল ইসলাম ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা আব্দুল হাই নিতপুর ও গাঙ্গুরিয়া ইউনিয়নে পোকা দমনে করণীয় বিষয়ে পরামর্শ দেন।

মতবিনিময় সভা

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি

বুধবার টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় শিক্ষার গুণগতমান নিশ্চিতকল্পে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে সভাটি অনুষ্ঠিত হয়। ইউএনও সোহাগ হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন টাঙ্গাইল-৩ ঘাটাইল আসনের সংসদ সদস্য আতাউর রহমান খান, উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু, এসিল্যান্ড ফারজানা ইয়াসমিন, ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম সরকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলাম প্রমুখ।

সচেতনতায় সেমিনার

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের খানসামায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক জনসচেতনতা বৃদ্ধির জন্য সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়। ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু হাতেম, আঙ্গারপাড়া ইউনিয়ন চেয়ারম্যান মোস্তফা আহমেদ শাহ্‌, গোয়ালডিহি ইউপি চেয়ারম্যান আইনুল হক শাহ্‌, ভাবকি ইউপি চেয়ারম্যান সফিকুল ইসলাম প্রমুখ।

জশনে জুলুস

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কালীগঞ্জে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বর্ণাঢ্য জশনে জুলুস অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলার বিভিন্ন এলাকার খানকা ও মসজিদ থেকে এ জশনে জুলুস অনুষ্ঠিত হয়। পরে ইউনিয়নের বঙ্গবন্ধু বাজারে 'পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)-এর তাৎপর্য ও গুরুত্ব' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আহলে ছুন্নাত ওয়াল জামাত কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা আবদুছ ছাত্তার মোজাদ্দেদীর সভাপতিত্বে ও একই সংগঠনের উপজেলা সভাপতি মাওলানা আল-আমিন দেওয়ান আল-আবিদীর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা কেবিএম মফিজুর রহমান খান, কালীগঞ্জ থানার ওসি আনিসুর রহমান, আজাদ ফারুক আহমেদ, রেজাউল করিম ভূইয়া, সাংবাদিক বিলস্নাল হোসেন, বাচ্চু মিয়া প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে