মালদ্বীপ ও শ্রীলংকা সফরে গেছেন নৌবাহিনী প্রধান

মালদ্বীপ ও শ্রীলংকা সফরে গেছেন নৌবাহিনী প্রধান

মালদ্বীপের ন্যাশনাল ডিফেন্স ফোর্স ও শ্রীলংকার নৌবাহিনী প্রধানের আমন্ত্রণে বাংলাদেশ নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল শুক্রবার ঢাকা ত্যাগ করেন। এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং কমান্ডার ঢাকা নৌ-অঞ্চল তাকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান।

মালদ্বীপ সফরকালে নৌপ্রধান দেশটির ন্যাশনাল ডিফেন্স ফোর্সের প্রধান মেজর জেনারেল আবদুলস্নাহ শামাল ও প্রতিরক্ষা মন্ত্রী মারিয়া দিদির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ ছাড়া নৌপ্রধান মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশন কার্যালয় পরিদর্শন করবেন।

মালদ্বীপ সফর শেষে নৌবাহিনী প্রধান শ্রীলংকা গমন করবেন। শ্রীলংকায় অবস্থানকালে নৌপ্রধান দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দ্রা রাজাপাকসে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব জেনারেল (অব.) জিডিএইচ কামাল গুনারাত্নে, নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল নিশান্থা উলুগেটেন, সেনাবাহিনী ও বিমান বাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ ছাড়া নৌপ্রধান দেশটির ইস্টার্ন নেভাল এরিয়ার কমান্ডার রিয়ার এডমিরাল সানজিওয়া দিয়াস সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন। পাশাপাশি নৌপ্রধান দেশটির নেভাল অ্যান্ড মেরিটাইম একাডেমি ও দর্শনীয় স্থাপনাগুলো পরিদর্শন করবেন। সফর শেষে নৌপ্রধান আগামী ২৩ জানুয়ারি দেশে ফিরবেন। আইএসপিআর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে