স্কুলের জমি দখলের অভিযোগে প্রধান শিক্ষককে শোকজ

স্কুলের জমি দখলের অভিযোগে প্রধান শিক্ষককে শোকজ

ময়মনসিংহের গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম মাজহারুল আনোয়ার ফেরদৌসের বিরুদ্ধে বিদ্যালয়ের জমি দখল করে ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। উপজেলা শিক্ষা অফিসার বরাবর এই বিষয়ে লিখিত অভিযোগ করেন বিদ্যালয়ের এসএমসির সাবেক সদস্য কামাল হোসেন। অভিযোগের পর স্কুলের জমি সংক্রান্ত জটিলতা নিরসনের পূর্ব পর্যন্ত সীমানা প্রাচীর নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য স্কুলের প্রধান শিক্ষককে মৌখিকভাবে নির্দেশ দেন উপজেলা শিক্ষা অফিসার। কিন্তু সেই নির্দেশ অমান্য করে নির্মাণ কাজ চালিয়ে যান তিনি। এ কারণে প্রধান শিক্ষক একেএম মাজহারুল আনোয়ার ফেরদৌসকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) ও সীমানা প্রাচীর নির্মাণ কাজ বন্ধের জন্য নির্দেশ দেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীন।

এ বিষয়ে প্রধান শিক্ষক একেএম মাজহারুল আনোয়ার ফেরদৌস সাংবাদিকদের জানান, 'জায়গা দখলের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। সীমানা প্রাচীর নির্মাণ করছে স্কুলের এসএমসি কমিটি। আমি শোকজের চিঠি পাইনি, চিঠি না পেয়ে মন্তব্য করতে পারব না।'

স্কুলের এমএমসি সভাপতি মাহবুবুল আলম সাংবাদিকদের জানান, প্রধান শিক্ষক নয়, এসএমসি কমিটির নিজস্ব উদ্যোগে স্কুলের সীমানা প্রাচীর নির্মাণ হচ্ছে। এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন সাংবাদিকদের জানান, স্কুলের পেছনের অংশে সীমানা নির্ধারণ নিয়ে বিরোধটি ২০১৮ সালে নিষ্পত্তি হয়েছিল। এই সময়ে স্কুলের সীমানা প্রাচীর নির্মাণের জন্য একাধিকবার তাগিদ দেওয়া হলেও অজ্ঞাত কারণে তা নির্মাণ করা হয়নি। অভিযোগের পর নিষেধ করা সত্ত্বেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত না করে হঠাৎ তড়িঘড়ি করে নিজস্ব উদ্যোগে সীমানা প্রাচীর নির্মাণের ঘটনাটি প্রশ্নবিদ্ধ। এ ঘটনায় স্কুলের প্রধান শিক্ষককে শোকজ ও নির্মাণ কাজ বন্ধ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তসাপেক্ষে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে