বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

ধুনটে রাস্তার মাটি কেটে বেড়া দেওয়ায় যাতায়াত বন্ধ, দুর্ভোগ চরমে

ধুনট (বগুড়া) প্রতিনিধি
  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ধুনটে রাস্তার মাটি কেটে বেড়া দেওয়ায় যাতায়াত বন্ধ, দুর্ভোগ চরমে

বগুড়ার ধুনট উপজেলায় গ্রামীণ রাস্তার মাটি কেটে নিয়ে গিয়ে সেখানে বেড়া দেওয়ায় যাতায়াত বন্ধ হয়ে গেছে। এ কারণে প্রতিদিন ওই রাস্তায় চলাচলকারী হাজারো মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছেন। তাই গ্রামবাসী রাস্তাটি দখলমুক্ত করার জন্য ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ ও সরেজমিন জানা গেছে, গত ৮ বছর আগে উপজেলার মথুরাপুর ইউনিয়নের জলাগাঁতী গ্রাম থেকে ছাতিয়ানী গ্রাম পর্যন্ত গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় রাস্তাটি নির্মাণ করা হয়। রাস্তাটি নির্মাণের ফলে জলাগাঁতী ও ছাতিয়ানী গ্রামসহ আশপাশের কয়েকটি গ্রামের হাজারো মানুষ যাতায়াত করে আসছিলেন। কিন্তু গত ২৫ জানুয়ারি জলাগাঁতী গ্রামের মৃত এনায়েত আলীর ছেলে হাফিজুর রহমান, মতিয়ার রহমানের ছেলে বাবলু ও দেলবার হোসেনের ছেলে হোসেন আলী ওই রাস্তাটির মাটি কেটে নিয়ে তাদের জমি বর্ধিত করেন। এছাড়া রাস্তাটির মাঝখানে বাঁশ ও খুঁটি পুঁতে বেড়া দিয়ে রেখেছেন। এ কারণে প্রায় এক মাস ধরে ওই রাস্তা দিয়ে যাতায়াত বন্ধ হয়ে কয়েক গ্রামের হাজারো মানুষকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

এ বিষয়ে জলাগাঁতী গ্রামের জালাল উদ্দিন বলেন, রাস্তাটি বন্ধ করে দেওয়ায় প্রতিদিন হাজারো মানুষ চরম ভোগান্তি পোহাচ্ছে। তাই এ বিষয়ে প্রতিকার পেতে এবং রাস্তাটি অবমুক্ত করতে গত মঙ্গলবার ইউএনও ও ধুনট থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে