বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭

সরকার দেশকে লাইফ সাপোর্টে নিয়ে গেছে : গয়েশ্বর

সরকার দেশকে লাইফ সাপোর্টে নিয়ে গেছে : গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দেশটা টিকবে কিনা সেটা নিয়ে দুশ্চিন্তায় আছে মানুষ। কারণ তারা দেশকে লাইফ সাপোর্টে নিয়ে গেছে। সরকার যদি এটা অনুধাবন বা উপলব্ধি করত, তাহলে অনেক আগেই ক্ষমতা ছেড়ে দিত।

মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় শ্রমিকদল মহানগর দক্ষিণ শাখার উদ্যোগে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬তম জন্মদিন উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক মাহবুব আলম বাদলের পরিচালনায় দোয়া মাহফিলে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ বক্তব্য রাখেন।

গয়েশ্বর বলেন, রক্ত দিয়ে ও মা-বোনের সম্ভ্রমহানি করে অর্জিত বাংলাদেশটা এখন জনগণের হাতে নেই। আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় আছে. কিন্তু দেশটা তাদেরও হাতে নেই। এটা পুতুল সরকার। সরকারকে কে নাচায় সেটা তারাই ভালো জানে। জনগণ শুধু গণভবনে পুতুল নাচ দেখছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে ঘিরে চাঁদাবাজি চলছে অভিযোগ করে তিনি বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের একজন অবিসংবাদিত নেতা, তাকে ছোট করে ভাবার কোনো কারণ নেই। শেখ মুজিবুর রহমানের ৩৬৫ দিনের জন্মদিন পালন হচ্ছে- মুজিবশতবার্ষিকী। ব্যাংক, বীমা, শিল্প-কল-কারখানা মালিকরা বলতে পারবেন তাদের কাছ থেকে কত টাকা আদায় করা হয়েছে। কী পরিমাণ চাঁদাবাজি হয়েছে। আর কী পরিমাণ রাষ্ট্রীয় টাকা খরচ হয়েছে তার হিসাব নেই। এসব যদি একত্র করা হয় তাহলে বাংলাদেশের এক বছরের বাজেটের টাকা হবে। অথচ বঙ্গবন্ধুর জীবনে যতটুকু অবদান আছে, সেই অবদানের জন্য বাংলাদেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও সংগ্রামের ইতিহাসে একটা বিরাট অংশ তিনি দখল করে আছেন। তার জন্য তার মেয়ের এত কিছু করার দরকার নেই। আর এসব ঘুষ-দুর্নীতির টাকা দিয়ে জন্মদিন পালন করে তার প্রতি কি তারা শ্রদ্ধা নিবেদন করছেন, নাকি অপমান করছেন?

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে