সাত কলেজের পরীক্ষা সশরীরে চলবে

সাত কলেজের পরীক্ষা সশরীরে চলবে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের পরীক্ষা সশরীরে চলমান রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে, স্বাস্থ্যবিধি কঠোরভাবে নিশ্চিত করে পরীক্ষাগুলো অনুষ্ঠানের তাগিদ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রোববার দুপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং অধিভুক্ত সাত কলেজ অধ্যক্ষদের ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উলস্নাহ খোন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সেশনজট নিরসনের জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে, বৈঠকে পরীক্ষা চলমান রাখার সিদ্ধান্তের পরই স্থগিত হওয়া পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের কার্যালয়।

নতুন সূচি অনুযায়ী, ২০১৮ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্সের ২২ ও ২৫ জানুয়ারির পরীক্ষা আগামী ২৬ ও ২৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ২০১৮ সালের মাস্টার্স প্রথম পর্বের ২৩ ও ২৬ জানুয়ারির পরীক্ষা আগামী ২৬ ও ২৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

দুপুরের ওই অনলাইন বৈঠকে শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডক্টর এএসএম মাকসুদ কামাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবসহ সাত কলেজের অধ্যক্ষরা উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার পরীক্ষা স্থগিতের প্রতিবাদে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করে সাত কলেজের ডিগ্রির শিক্ষার্থীরা। শিক্ষকদের আশ্বাসে পরীক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে