বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে

ম যাযাদি রিপোর্ট
  ১৮ মে ২০২২, ০০:০০

রাজধানীতে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালের আরও ১২ জন ভর্তি হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে দুই দিনে রাজধানীতে ২০ জন আক্রান্ত। ডেঙ্গু আক্রান্ত হয়ে বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ২১ জন। চলতি মাসে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো প্রতিবেদনে এসব জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ২১ জন রোগী ভর্তি আছেন। আর ঢাকার বাইরের অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে কোনো রোগী ভর্তি নেই।

প্রতিবেদনে আরও বলা হয়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৭ মে পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ২২৪ জন। ১ জানুয়ারি থেকে ১৭ মে পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ২০৩ জন ছাড়া পেয়েছেন। চলতি বছরের জানুয়ারি মাসে আক্রান্ত ছিল ১২৬ জন, সুস্থ হয়েছেন ১২৪ জন। জানুয়ারি মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। ফেব্রম্নয়ারি মাসে ভর্তি হয়েছিলেন ২০ জন ও সুস্থ হয়েছেন ২০ জন। এ মাসেও কেউ মারা যায়নি। মার্চ মাসে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২০ জন ও সুস্থ হয়েছেন ১৬ জন। এ মাসেও কেউ মারা যায়নি। এপ্রিল মাসে আক্রান্ত হয়েছেন ২৪ জন। সুস্থ হয়েছেন ২৪ জন। এ মাসেও কেউ মারা যায়নি।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্যমতে ২০২১ সালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃতু্য হয়েছে। তার মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন এবং অক্টোবরে ২২ জন, নভেম্বরে ৭ জন, ডিসেম্বরে ৭ জন মারা গেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে