বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

পবিপ্রবি'র শিক্ষক বরখাস্ত

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি
  ৩০ মে ২০২৩, ০০:০০

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাঙ্গুয়েজ অ্যান্ড কমিউনিকেশন বিভাগের চেয়ারম্যান, সহযোগী অধ্যাপক মেহেদী হাসানকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর ১২(১) এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সাধারণ আচরণ ও শৃঙ্খলা বিধানের ৯(১) মোতাবেক এ সিদ্ধান্ত নেওয়া হয়।

গত রোববার পবিপ্রবি'র রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ডক্টর সন্তোষ কুমার বসু স্বাক্ষরিত এক অফিস আদেশে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

ক্যাম্পাসের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য প্রফেসর ডক্টর স্বদেশ চন্দ্র সামন্ত, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ডক্টর সন্তোষ কুমার বসু, অধ্যাপক মনিরুজ্জামান, সহযোগী অধ্যাপক নওরোজ জাহান লিপি ও ডক্টর মো. শাহীন হোসেনের ছবি ব্যবহার করে মানহানিকর পোস্টার তৈরি করে ক্যাম্পাসের বিভিন্ন দেয়ালে লাগানোর সময় নিরাপত্তা কর্মীরা তা জব্দ করেন।

ঘটনার রাতে গত ২০ মে কর্তৃপক্ষের নির্দেশে প্রধান নিরাপত্তা কর্মকর্তা আবদুল মুকিত মিয়া অভিযুক্ত মেহেদী হাসানসহ অজ্ঞাতনামা ৩ ব্যক্তির নাম উলেস্নখ করে দুমকি থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। জিডি নং ৮৪৬।

এ বিষয়ে জানতে সোমবার বেলা সাড়ে ১১টায় মেহেদী হাসানের ব্যবহৃত মোবাইল নম্বরে বার বার কল করলেও নম্বরটি বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ডক্টর সন্তোষ কুমার বসু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বরখাস্তাদেশের অনুলিপি সব প্রশাসনিক দপ্তরে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে