শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

পাঁচ জেলায় সড়কে ঝরল ৭ প্রাণ

যাযাদি ডেস্ক
  ১৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
পাঁচ জেলায় সড়কে ঝরল ৭ প্রাণ

টাঙ্গাইলে তিনজনসহ দেশের পাঁচ জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক দিনে ৭ জনের প্রাণহানি ঘটেছে। এর মধ্যে টাঙ্গাইলে ট্রাক-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে কলেজছাত্রসহ তিনজন নিহত হন। এছাড়া রংপুরে ট্রাক্টরের ধাক্কায় এক বৃদ্ধা, মৌলভীবাজারের জুড়ীতে মাইক্রোবাসের ধাক্কায় এক শিশু শিক্ষার্থী, পাবনার ভাঙ্গুড়ায় ট্রাক-সিএনজির মুখোমুখি সংঘর্ষে এক নারী যাত্রী এবং সাতক্ষীরায় মোটরসাইকেল ও বাইসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক কলেজছাত্র নিহত হয়েছেন।

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল থেকে জানান, রোববার সকালে নাগরপুর ও ঘাটাইলে ট্রাক-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই কলেজছাত্রসহ তিনজন নিহত এবং দুইজন আহত হয়েছেন। ঘন কুয়াশার কারণে ওই দুর্ঘটনা দুটি ঘটে। আহতদের টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতলে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, নাগরপুর উপজেলার কেদারপুরে শেখ হাসিনা সেতুর ওপর ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই কলেজছাত্র নিহত হন। নিহতরা হচ্ছেন- নাগরপুর উপজেলার শুনশি গ্রামের ওমর সেতাবের ছেলে শাকিল মিয়া (১৯) ও কলমাইদ গ্রামের আদম আলীর ছেলে মাসুম মিয়া (১৯)। তারা মানিকগঞ্জ জেলার সাটুরিয়া সৈয়দ কালু শাহ কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী।

অন্যদিকে ঘাটাইল উপজেলার চৌধুরী ঘাটপাড় এলাকায় মোটরসাইকেল ও মাহিন্দ্র ট্রাকের সংঘর্ষে আব্দুল বাছেদ (৭০) নামে এক বৃদ্ধ নিহত ও দুইজন আহত হয়েছেন। নিহত আব্দুল বাছেদ ঘাটাইল উপজেলার ধলাপাড়া ইউনিয়নের জাইপাটা গ্রামের বাসিন্দা। আহতদের স্থানীয়রা উদ্ধার করে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছেন স্থানীয়রা।

রংপুর প্রতিনিধি জানান, সকাল ৯টার দিকে পীরগাছা উপজেলার কান্দি ইউনিয়নের চৌধুরানী সড়কের নজরমামুদে ট্রাক্টরের ধাক্কায় রেজিয়া বেগম (৭০) নামে এক নারী মারা গেছেন। তিনি নজরমামুদ এলাকার বারী মিয়ার স্ত্রী।

পুলিশ ও স্থানীয়রা জানান, রেজিয়া বেগম সকালে নিজ বাড়িসংলগ্ন ওই সড়কের পাশে গোবরের লাকড়ি বানানোর কাজ করছিলেন। এ সময় ট্রাক্টরটি একটি মোটরসাইকেলকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে ওই নারীকে ট্রাক্টরটি ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে পীরগাছা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ঘাতক ট্রাক্টরচালক আমিন মিয়াকে (২০) আটক করা হয়েছে। চালক আমিন মিয়া পার্শ্ববর্তী রামচন্দ্রপাড়া গ্রামের ছাদেক মিয়ার ছেলে।

জুড়ী (মৌলভীবাজার) প্রতিনিধি জানান, নতুন বই নিয়ে স্কুল থেকে ফেরার পথে বেপরোয়া মাইক্রোবাসের ধাক্কায় খাদিজা সুলতানা (১১) নামে এক স্কুল শিক্ষার্থী নিহত হয়েছেন। দুপুর দেড়টার দিকে উপজেলার ফুলতলা ইউনিয়নের বটুলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত খাদিজা উপজেলার রাঘনা বটুলী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী। এ ঘটনায় এলাকায় শোকের মাতম চলছে।

জানা যায়, খাদিজা আক্তার সুলতানা (১১) ও নবম শ্রেণির ছাত্রী কুলসুমা বেগম (১৪) বিদ্যালয় থেকে নতুন বই নিয়ে বাড়ি ফিরছিলেন। এ সময় একটি মাইক্রোবাসের ধাক্কায় তারা পাশের খালে পড়ে যান। তাদের উদ্ধার করে জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক খাদিজা আক্তার সুলতানাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আহত কুলসুমা বেগমকে উন্নত চিকিৎসার জন্য সিলেটে এম এ জি ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে জুড়ী থানার এসআই ফরহাদ মিয়া বলেন, 'ময়নাতদন্তের জন্য লাশ মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।'

পাবনা প্রতিনিধি জানান, ভাঙ্গুড়ায় ট্রাকের সঙ্গে সিএনজির মুখোমুখি সংঘর্ষে চামেলী বেগম (৫০) নামে এক নারী যাত্রী নিহত হয়েছেন। এ সময় সিএনজি চালকসহ আরো চার যাত্রী আহত হন। রোববার দুপুরের দিকে উপজেলার পারভাঙ্গুড়া ইউনিয়নের রাংগালিয়া গ্রামে এই দুর্ঘটনা ঘটে। নিহত চামেলী বেগম সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার শাহজাদপুর গ্রামের আব্দুর রাজ্জাকের স্ত্রী।

প্রত্যক্ষদর্শীরা জানান, টেবুনিয়া-বাঘাবাড়ী সড়কের রাংগালিয়া গ্রামে ফরিদপুরগামী একটি সিএনজি অটোরিকশা অপর একটি সিএনজি অটোরিকশাকে ওভারটেক করার চেষ্টা করে। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে ওই সিএনজির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজির যাত্রী চামেলী বেগম ট্রাকের চাকার নিচে পড়ে ঘটনাস্থলেই মারা যান। এ সময় সিএনজি দুমড়েমুছড়ে গিয়ে চালকসহ আরো চার যাত্রী মারাত্মক আহত হন। মুমূর্ষু অবস্থায় এসব যাত্রীদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে যান স্থানীয় বাসিন্দারা। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ট্রাক ও সিএনজি থানায় নিয়ে যায়।

রাংগালিয়া গ্রামের বাসিন্দা রবিউল করিম বলেন, 'দুর্ঘটনায় কবলিত সিএনজিটি আরেকটি সিএনজিকে ওভারটেক করতে রাস্তার ডান পাশে চলে যায়। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় ওই সিএনজির।'

ভাঙ্গুড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, 'ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে এক নারী নিহত হয়েছে। আরো একাধিকজনের অবস্থা আশঙ্কজনক। ঘটনাস্থল থেকে ট্রাক আটক করা গেলেও চালক পালিয়েছে।'

এছাড়া সাতক্ষীরার পাটকেলঘাটায় মোটরসাইকেল ও বাইসাইকেলের মুখোমুখি সংঘর্ষে অভি কুমার দে (২২) নামে এক কলেজ ছাত্র নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন মোটরসাইকেলের অন্য ২ আরোহী। রোববার বিকালে খুলনা মহাসড়কে ভৈরবনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পাটকেলঘাটা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপস্নব কুমার নাথ জানান, দুর্ঘটনার খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। দুর্ঘটনার পর মোটরসাইকেলটি থানায় আনা হয়েছে। নিহতের মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে