বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ক্ষমতা হারানোর আতঙ্কে ভুগছে সরকার :রিজভী

যাযাদি রিপোর্ট
  ১৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
রুহুল কবির রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলছেন, বিএনপি নয়, সরকারই বিদেশিদের ওপর ভর করে ক্ষমতায় টিকে আছে। নির্বাচনের মাধ্যমে ডামি সরকার গঠন করে ক্ষমতাসীনরা ক্ষমতা হারানোর আতঙ্কে ভুগছেন। জনগণ থেকে প্রত্যাখ্যাত হয়ে এখন ষড়যন্ত্রের তথ্য খুঁজছেন।

রোববার দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। রিজভী অভিযোগ করে ৪

বলেন, শীতের মৌসুমেও প্রতিটি সবজির দাম বেড়েছে। রুশ ইউক্রেন যুদ্ধ, ফিলিস্তিনে ইসরাইলের হামলার কারণে জিনিসের দাম আরও বাড়ছে বলে ক্ষমতাসীনরা বক্তব্য দিচ্ছে। আসলে সরকারের মহাসমারোহে দুর্নীতি আর লুটপাটের কারণেই বাংলাদেশে দাম বেড়েছে। ক্ষমতাসীনরা সুখস্বর্গে বাস করছে বলেই ক্ষুধার্ত মানুষের সঙ্গে মশকরা করছে। নির্বাচনের পর বিএনপি আবারও নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, গণবিচ্ছিন্ন সরকার বুঝে গেছে গণতান্ত্রিক বিশ্ব এবং দেশের জনগণ সরকারের বিপক্ষে। এখন তাদের নিরাপদ প্রস্থানের পথও অতি সংকুচিত।

রিজভী আরও বলেন, ৭ জানুয়ারিতে জনগণ ক্ষমতাসীনদের চূড়ান্তভাবে একেবারে মাঠ থেকে বের করানোর জন্য যে লালকার্ড দিয়েছে জনগণ। সেই একদলীয় একতরফা ভুয়া নির্বাচনে ভোটাররা যায়নি। গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে জাল ভোট ও অনিয়মের হাজারও চিত্র ভাইরাল হয়েছে। শিশুরাও দেদার সিল মারছে। আওয়ামী লীগের পরাজিত দলীয় প্রার্থীরাও এই নির্বাচনকে প্রহসন ও তামাশার নির্বাচন বলে অভিহিত করেছে। এই প্রশ্নবিদ্ধ নির্বাচন দেশ-বিদেশে কোথাও গ্রহণযোগ্যতা পায়নি। জাতিসংঘ, আন্তর্জাতিক সংস্থা এবং আমাদের উন্নয়নে অংশীদারী দেশগুলোও তামাশার নির্বাচন বাতিল করে নতুনভাবে নির্বাচন আয়োজনের দাবি জানিয়েছে। সহিংসতা ও বিরোধী নেতাকর্মীদের দমনের মধ্য দিয়ে একতরফা নির্বাচন করলেও আন্তর্জাতিক মহল বলছে, এই নির্বাচনের মাধ্যমে জনগণের অধিকার ক্ষুণ্ন্ন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মীর নেওয়াজ আলী, খান রবিউল ইসলাম রবি, আমিনুল ইসলাম, তারিকুল ইসলাম তেনজিং প্রমুখ ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে