মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

নেতাকর্মীর মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ মিছিল

যাযাদি রিপোর্ট
  ১৬ জানুয়ারি ২০২৪, ০০:০০
নেতাকর্মীর মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ মিছিল

দলের নেতাকর্মীর মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। সোমবার সকালে রাজধানীর শান্তিনগর এলাকায় এই বিক্ষোভ মিছিল হয়।

বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মিছিলটি শান্তিনগর মোড় থেকে শুরু হয়ে কাকরাইলে গিয়ে শেষ হয়। মিছিল থেকে সরকারের পদত্যাগ, 'অবৈধ, ডামি নির্বাচন বাতিল' ও অবিলম্বে বেগম খালেদা জিয়াসহ কারাগারে আটক নেতাকর্মীদের মুক্তির দাবি করা হয়। মিছিলে বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, সহ-যুববিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী, সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক পারভেজ রেজা, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সেলিম রেজা, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলামসহ তাঁতী দল, মৎস্যজীবী দল, ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মহিলা দলের দোয়া মাহফিল :এদিকে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আশু সুস্থতা কামনায় দোয়া মাহফিল হয়। অনুষ্ঠানে রুহুল কবির রিজভী বলেন, বাংলাদেশ যুগ যুগ ধরে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের একটি উর্বর ক্ষেত্র। এই পলিমাটি বর্ষাকালে যেমন নরম হয় আবার চৈত্র মাসে এমন কঠিন হয় ওই কাঠিন্যের প্রচন্ড প্রভাবে অনেক স্বৈরাচার ভেসে গেছে বাংলার পদ্মা, মেঘনা, যুমনা, ধলেশ্বরী, শীতলক্ষ্যায়। শেখ হাসিনার সরকারও নদীর স্রোতধারায় ভেসে যাবে। জনগণ আন্দোলনে আছে, আন্দোলনে থাকবে এবং সব কর্মসূচি পালন করবে। পুলিশি নিপীড়ন-নির্যাতন ও গ্রেপ্তারের মধ্যে মহিলা দলের নেতাকর্মীরা সাহসের সঙ্গে রাজপথে আন্দোলনে থাকায় তাদের সাধুবাদ জানান তিনি।

জাতীয় পার্টির প্রসঙ্গ টেনে তিনি বলেন, এই পার্টির প্রধান নেতা জিএম কাদের কত কথা বললেন, এই সরকারের অধীনে নির্বাচন করা যাবে না, এরা গতবার রাত্রে বেলা নির্বাচন করেছেন কত কথা বললেন। তারপরে শুধুমাত্র নিজের স্ত্রীর (শরীফা কাদের) জন্য গোটা দলকে বিক্রি করে দিলেন এবং তার দলের লোকেরা প্রতিবাদে সেস্নাগান দিচ্ছে।

মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সহ-সভাপতি নাজমুন নাহার বেবীর সঞ্চালনায় অনুষ্ঠানে কয়েকজন কেন্দ্রীয় নেতা বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে