বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

চার দিনের সফর শেষে পাবনা থেকে ঢাকা ফিরেছেন রাষ্ট্রপতি

পাবনা প্রতিনিধি
  ২০ জানুয়ারি ২০২৪, ০০:০০
চার দিনের সফর শেষে পাবনা থেকে ঢাকা ফিরেছেন রাষ্ট্রপতি

চার দিনের রাষ্ট্রীয় সফর শেষ করে নিজ জেলা পাবনা থেকে ঢাকা ফিরেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে সার্কিট হাউজে গার্ড অব অনার গ্রহণ শেষে পাবনার অ্যাডভোকেট আমিন স্টেডিয়াম থেকে হেলিকপ্টারে ঢাকার উদ্দেশ্যে রওনা

হন তিনি।

পাবনার জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান এবং পাবনা পুলিশ সুপার আকবর আলী মুন্সিসহ সব কর্মকর্তারা তাকে বিদায় জানান। পাবনার জেলা প্রশাসক বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে মঙ্গলবার বৈরী আবহাওয়ার কারণে দুপুর ২টা ১০ মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে পাবনার ঈশ্বরদী বিমানবন্দর এসে পৌঁছান রাষ্ট্রপতি। সেখান থেকে সড়কপথে পাবনা সার্কিট হাউসে উপস্থিত হয়ে বিকাল ৩টায় রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ করেন।

সফরসূচি থেকে জানা গেছে, প্রথম দিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পাবনা সার্কিট হাউস থেকে রাষ্ট্রপতি তার অন্যতম আড্ডাস্থল পাবনা ডায়াবেটিকস সমিতিতে যান। সেখানে কয়েক মিনিট অতিবাহিত করার পর হেঁটে আসেন আরেক আড্ডাস্থল লক্ষ্ণী মিষ্টান্ন ভান্ডারে। সেখান থেকে প্যারাডাইস সুইটস ঘুরে রাত সাড়ে ৮টার দিকে যান স্মৃতিবিজড়িত প্রিয় সংগঠন পাবনা প্রেস ক্লাবে। সেখানে বেশ কয়েক মিনিট সময় অতিবাহিত করে রাষ্ট্রপতির নির্ধারিত গাড়িতে করে ফেরেন সার্কিট হাউসে। এ সময় স্থানীয় বন্ধুবান্ধব ও নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন।

পরদিন বুধবার বেলা ১১টার দিকে পাবনা সদর কবরস্থানে বাবা-মায়ের কবর জিয়ারত করেন। পরে সন্ধ্যার দিকে রাষ্ট্রপতির দিলালপুরস্থ শ্বশুরবাড়িতে আত্মীয়-স্বজনদের সঙ্গে মতবিনিময় করেন। রাতে? পাবনা শহরের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা করেন। এ সময় তিনি পাবনায় শেখ কামাল হাইটেক পার্ক নির্মাণের ঘোষণা দেন। তিনি বলেন, অচিরেই সেনাবাহিনীর তত্ত্বাবধানে ইছামতি নদীর খনন কাজ শুরু হবে। পাবনা থেকে মানুষ ট্রেনে সরাসরি ঢাকা যাবে। পাবনা মেডিকেল কলেজের কাজও শুরু হয়ে যাবে।

এরপর বৃহস্পতিবার দুপুরে পাবনার রূপকথা ইকো রিসোর্টে মতবিনিময় সভা করেন। এরপর বিকালে পাবনা সার্কিট হাউজে অবস্থান করেন।

পাবনার জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান বলেন, চার দিনের সফর শেষ করে মহামান্য রাষ্ট্রপতি ঢাকায় চলে গেছেন। তার পাবনা সফর ফলপ্রসূ হয়েছে। শান্তিপূর্ণভাবে সব প্রোগ্রাম সম্পন্ন হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তার সার্বিক ব্যবস্থা নেওয়া হয়েছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে