রোববার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি রিপোর্ট
  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

বেনাপোল এক্সপ্রেসে আগুন

অবশেষে মরদেহ বুঝে পেলেন স্বজনরা

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর গোপীবাগে গত ৫ জানুয়ারি বেনাপোল এক্সপ্রেসে আগুন দেয় দুর্বৃত্তরা। ওই ঘটনায় চার যাত্রী নিহত হন, আহত হন অনেকে। তবে আগুনে পুড়ে অঙ্গার হয়ে যাওয়ায় মরদেহগুলো শনাক্ত করা সম্ভব হয়নি। প্রায় দেড় মাস পর অবশেষে ডিএনএ টেস্টের মাধ্যমে মরদেহগুলো শনাক্ত করে নিহতদের পরিবারের কাছে হস্তান্তর করল রেলওয়ে থানা পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গ থেকে পুড়ে যাওয়া মরদেহগুলো তাদের পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়। ঢাকা রেলওয়ে থানার উপপরিদর্শক (এসআই) সেতাফুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, 'আইনি প্রক্রিয়া শেষে নিহত আবু তালহা (২৪), চন্দ্রিমা চৌধুরী সৌমি (২৮), নাতাশা জেসমিন নেকি (২৫), ও এলিনা ইয়াসমিনের (৪০) মরদেহ তাদের পরিবারে স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।'

এ প্রসঙ্গে কমলাপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহমেদ বিশ্বাস জানান, ঘটনার পর পুড়ে যাওয়া চারটি মরদেহের ডিএনএ নমুনা সংগ্রহের জন্য রাখা হয় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে। তাদের ডিএনএ প্রোফাইল ম্যাচিং করায় দীর্ঘ এক মাস ১০ দিন পর চারজনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

রাজধানীতে অবৈধ বেতার সরঞ্জামসহ গ্রেপ্তার ৫

ম যাযাদি রিপোর্ট

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এবংর্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন রাজধানীর ফার্মগেট ও হাতিরপুল এলাকায় যৌথ অভিযান চালিয়ে অবৈধ বেতার সরঞ্জামসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার দুপুরে বিটিআরসির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিটিআরসি জানিয়েছে, রাজধানীর হাতিরপুলের বিক্রমপুর পস্নাজা এবং ফার্মগেট এলাকায় কমিশনের এনফোর্সমেন্ট অ্যান্ড ইন্সপেকশন ডিরেক্টরেটের কারিগরি টিম ওর্ যাব-৩-এর যৌথ অভিযানে চালানো হয়েছে। এ সময় অনুমোদনহীন ১৪টি নেটওয়ার্ক বুস্টার, ২৭টি আউটডোর ও ইনডোর অ্যান্টেনা এবং তিনটি এফএম ট্রান্সমিটারসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন-২০০১-এর সংশ্লিষ্ট ধারায়র্ যাব মামলা দায়ের করেছে। পাশাপাশি পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানানো হয়েছে।

বিটিআরসি বলছে, অবৈধ নেটওয়ার্ক বুস্টার, জ্যামার, রিপিটার এবং ওয়াকিটকির বিরুদ্ধে কমিশনের নিয়মিত নজরদারি ও অভিযান অব্যাহত রয়েছে। একইসঙ্গে বিটিআরসির অনুমোদনবিহীন বেতার যন্ত্রপাতি কেনাবেচা এবং ব্যবহার থেকে বিরত থাকার জন্যও সবাইকে অনুরোধ করা হয়েছে। অন্যথায় কঠোর পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ার দিয়েছে কমিশন।

আজ ১৪ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

ম যাযাদি ডেস্ক

গ্যাস পাইপলাইনের জরুরি টাই-ইন কাজের জন্য আজ দেশের বিভিন্ন স্থানে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন কোম্পানি।

এতে বলা হয়, গ্যাস পাইপলাইনের টাই-ইন কাজের জন্য শুক্রবার সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত মোট ১৪ ঘণ্টা ধনুয়া থেকে রাজেন্দ্রপুর পর্যন্ত ২০ ইঞ্চি ব্যাসের লাইনের সঙ্গে সংযোগ গ্রহণকারী সব গ্রাহকের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে এবং তুলা গবেষণা থেকে রাজেন্দ্রপুর পর্যন্ত ১২ ইঞ্চি ব্যাসের লাইনে সংযুক্তি কাজের কারণে সব গ্রাহকের গ্যাসের স্বল্পচাপ বিরাজ করবে। গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য তিতাস গ্যাস কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে