রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

গাজীপুরে সার কারখানায় আগুন

যাযাদি ডেস্ক
  ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
গাজীপুরে সার কারখানায় আগুন

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় সবুজ বাংলা জৈবসার উৎপাদন কারখানা ও তুলার গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় উপজেলার জামালপুর চৌরাস্তা এলাকায় এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায় উপজেলার জামালপুর চৌরাস্তা এলাকার সবুজ বাংলা জৈবসার কারখানার তুলার গুদামের পাশে বৈদু্যতিক ট্রান্সফর্মারে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ফলে সার কারখানার তুলার গুদামে আগুন লেগে যায়। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে সার কারখানাটিতে রাখা অন্যান্য দাহ্য পদার্থে। কারখানার শ্রমিক ও স্থানীয়রা আগুন নেভাতে ব্যর্থ হলে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। পরে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। এরপর রাত পৌনে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসলেও কারখানার বিভিন্ন স্থান থেকে ধোঁয়া বের হতে থাকে।

কালিয়াকৈর থানার মৌচাক পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাইফুল আলম জানান, আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ইফতেখার হোসেন রায়হান চৌধুরী বলেন, আগুন লাগার সংবাদ পেয়ে ২টি ইউনিটের চেষ্টায় রাত পৌনে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ বা ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা সম্ভব হয়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে