শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

প্রধানমন্ত্রীর সংবাদ

সম্মেলন কাল

ম যাযাদি ডেস্ক

মিউনিখ নিরাপত্তা সম্মেলনে অংশগ্রহণ উপলক্ষে জার্মানি সফর নিয়ে আগামীকাল শুক্রবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, শুক্রবার সকাল ১০টায় গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান উপলক্ষে গত ১৫ থেকে ১৮ ফেব্রম্নয়ারি জার্মানি সফর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর এটি ছিল তার প্রথম বিদেশ সফর।

১৬ ফেব্রম্নয়ারি থেকে শুরু হতে যাওয়া মিউনিখ সিকিউরিটি কনফারেন্স ১৮ ফেব্রম্নয়ারি পর্যন্ত

চলে। এতে বিশ্বের বিভিন্ন দেশের শীর্ষনেতারা যোগ দেন।

৬০তম মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদানের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা জার্মানির চ্যান্সেলর ওলাফ শোলজ, ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট ফ্রেডেরিকসেন ও নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিসহ কয়েকজন রাষ্ট্র ও সরকারপ্রধান বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন।

দুই সন্তানকে বিষ

খাইয়ে মায়ের

আত্মহত্যা

ম চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরের হাজীগঞ্জে পারিবারিক কলহের জেরে দুই সন্তানকে বিষ খাইয়ে নিজেও তা পান করে আত্মহত্যা করেছেন তানিয়া আক্তার (২৭) নামের এক গৃহবধূ।

মঙ্গলবার রাতে বাকিলার শ্রীপুর উত্তরে এ ঘটনা ঘটে। তানিয়া আক্তার উপজেলার বাকিলার শ্রীপুর উত্তর এলাকার বাসিন্দা ও মালয়েশিয়া প্রবাসী কাউসারের স্ত্রী। হাসপাতালে চিকিৎসাধীন তার দুই মেয়ের নাম তাবাচ্ছুম (৬) ও ফাতেহা (৪)।

নিহতের স্বজনেরা জানান, বছরখানেক আগে কাউসার বিদেশে পাড়ি জমানোর পর থেকেই পারিবারিক কলহের সৃষ্টি হয়। মঙ্গলবার দিবাগত রাতে দুই সন্তানকে বিষ খাইয়ে নিজেও তা পান করে আত্মহত্যা করেছেন।

চাঁদপুর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক সোহেল রানা বলেন, হাসপাতালে নিয়ে আসার আগেই তানিয়া আক্তার মারা গেছেন। দুই শিশুকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তারা এখনো শঙ্কামুক্ত নয়।

শাহ আমানতে দেড় কেজি স্বর্ণসহ দুবাইফেরত

যাত্রী আটক

ম চট্টগ্রাম অফিস

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে তালা ও ব্যাটারিতে লুকানো দেড় কেজি স্বর্ণসহ দুবাইফেরত এক বিমান যাত্রীকে আটক করা হয়েছে। বুধবার দুপুরে এ তথ্য জানান বিমানবন্দরের পরিচালক গ্রম্নপ ক্যাপ্টেন

তসলিম আহমেদ।

ক্যাপ্টেন তসলিম আহমেদ বলেন, দুবাই থেকে সকালে আসা এফজেড-০৫৬৩ ফ্লাইটটি ৯টা ৪৮ মিনিটে অবতরণ করে। ওই ফ্লাইটে থাকা এক যাত্রীর ব্যাগ থেকে ১ হাজার ৬১৯ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, যাত্রীটি বড় একটি তালার ভেতরে এবং ইলেকট্রনিক চার্জিং লাইটের যে ব্যাটারি থাকে সেই ব্যাটারির ভেতরে স্বর্ণের পাতের ওপর লিথিয়ামের প্রলেপ দিয়ে স্বর্ণগুলো লুকিয়ে এনেছে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে