রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ১৮ মার্চ ২০২৪, ০০:০০

হিজাব খুলতে বাধ্য করা সেই সহকারী অধ্যাপক ওএসডি

ইসলামবিদ্বেষী মনোভাব নিয়ে শিক্ষার্থীদের ক্লাস করানোর অভিযোগে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. প্রতিমা রানী বিশ্বাসকে কলেজের একাডেমিক সব কার্যক্রম থেকে প্রত্যাহারের পর ওএসডি করা হয়েছে।

তার বিরুদ্ধে শিক্ষার্থীর হিজাব খুলতে বাধ্য করাসহ ইসলামবিদ্বেষী মনোভাব নিয়ে ক্লাসে শিক্ষার্থীদের দাড়ি, টুপি-পাঞ্জাবি, বোরকা, হিজাব নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগ রয়েছে।

শনিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ পারসনাল-১ শাখার উপসচিব দূর-রে-শাহওয়াজ শাহওয়াজ স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়েছে।

উপসচিব দূর-রে-শাহওয়াজ ওই পত্রে জানান, বিসিএস স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তা সহকারী অধ্যাপক ডা. প্রতিমা রানী বিশ্বাসকে ওএসডি করে স্বাস্থ্য অধিদপ্তরে ন্যস্ত করা হয়েছে। আগামী তিন কর্মদিবসের মধ্যে নতুন কর্মস্থলে যোগদান না করলে চতুর্থ কর্মদিবসে স্ট্যান্ড রিলিজ বলে গণ্য হবে।

কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. জাকির হোসেন বলেন, অভিযুক্ত সহকারী অধ্যাপক ডা. প্রতিমা রানী বিশ্বাসের ওএসডির চিঠি শনিবার রাতেই পেয়েছি।

আধা কেজি স্বর্ণ গুঁড়ো

নিয়ে আসা যাত্রী

আটক

ম যাযাদি ডেস্ক

আধা কেজি স্বর্ণ গুঁড়ো করে ট্যাপ দিয়ে মুড়িয়ে সুকৌশলে ব্যাগেজের ভেতরে লুকিয়ে এনেছিলেন যাত্রী। কিন্তু শেষ রক্ষা হলো না। চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের এনএসআই টিম রুখে দিল এ চোরাচালান। রোববার সকাল ৭টা ৩৫ মিনিটে সন্দেহজনক মনে হওয়ায় তলস্নাশির মাধ্যমে তারা এ স্বর্ণচালান জব্দ করে।

জানা যায়, বোয়ালখালীর মোহাম্মদ নেজাম উদ্দিন নামের ওই যাত্রী এয়ার এরাবিয়ার এ৯-৫২৬ ফ্লাইটে শারজাহ থেকে সকাল ৬টা ৪০ মিনিটে চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছান। চোরাচালানের উদ্দেশ্যে স্বর্ণ গুঁড়ো করে ট্যাপ দিয়ে মুড়িয়ে সুকৌশলে ব্যাগেজের ভেতরে লুকিয়ে এনেছিলেন তিনি। তার কাছে ২৩৫ গ্রাম নিখাদ স্বর্ণের গুঁড়ো (২৪ ক্যারেট) এবং ১০০ গ্রাম স্বর্ণালংকার (২২ ক্যারেট) এবং ১টি স্বর্ণবার (২৪ ক্যারেট, ১১৬.৫ গ্রাম) পাওয়া যায়। যার ওজন ৪৫১ গ্রাম। বাজার মূল্য ৩৯ লাখ ৮৫ হাজার ৪২০ টাকা। স্বর্ণগুলো বিমানবন্দর কাস্টমসকে জমা দেওয়া হয়েছে।

হাজারীবাগ এলাকা থেকে কিশোরীর মরদেহ উদ্ধার

ম যাযাদি রিপোর্ট

ঢাকায় হাজারীবাগের কালুনগর এলাকা থেকে মোছা. রাজিয়া আক্তার (১৩) নামে এক কিশোরীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার রাতে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

হাজারীবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) তাহমিনা রহমান জানান, আমরা খবর পেয়ে হাজারীবাগে কালুনগর এলাকার ১১/২ নম্বর বাসার খাটের ওপর থেকে তার মরদেহ উদ্ধার করি। পরে আইনি প্রক্রিয়া শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

তিনি আরও জানান, স্থানীয়দের মুখে জানতে পারি, ওই কিশোরীর ছোটবেলায় বাবা-মার বিচ্ছেদ হয়ে যায়। এ নিয়ে মানসিক ডিপ্রেশনে ভুগছিল। গত রাতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে আমরা ধারণা করছি। তবু ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃতু্যর সঠিক কারণ জানা যাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে