সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ট্রুডোর নামে জন্মনিবন্ধন!

কারণ দর্শানোর নোটিশ চেয়ারম্যান ও সচিবকে

পাবনা প্রতিনিধি
  ২৩ মার্চ ২০২৪, ০০:০০

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর নামে জন্মনিবন্ধন সনদ তৈরির ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছেন পাবনার জেলা প্রশাসক।

অপরদিকে সুজানগর উপজেলার আহম্মদপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রউফ মোলস্না ও সচিব আওলাদ হাসানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এর আগে রেজিস্ট্রার জেনারেল যাহিদ হোসেন ঘটনাটি তদন্ত করার জন্য পাবনা জেলা প্রশাসক

ম. আসাদুজ্জামানকে নির্শেষ দেন।

জেলা প্রশাসক ম. আসাদুজ্জামান জানান, রেজিস্ট্রার জেনারেলের নির্দেশ পাওয়ার পর স্থানীয় সরকার বিভাগ পাবনার উপ-পরিচালক সাইফুর রহমানকে প্রধান করে এক সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে কিভাবে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর নামে জন্মনিবন্ধন সনদ তৈরি হলো, তার কারণ জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

সুজানগর উপজেলার আহম্মদপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রউফ মোলস্না ও সচিব আওলাদ হাসানকে এই নোটিশ দিয়েছেন সুজানগর উপজেলার নির্বাহী অফিসার সুখময় সরকার।

দৈনিক যায়যায়দিন অনলাইন ও প্রিন্ট ভার্সনসহ দেশের বিভিন্ন গণমাধ্যমে এই সংবাদ প্রকাশের পরপরই সংশ্লিষ্টদের টনক নড়ে। পাবনা জেলার অধিকাংশ ইউনিয়ন পরিষদসহ সংশ্লিষ্ট দপ্তরগুলোতে জন্মনিবন্ধন সনদ নিয়ে জটিলতা তৈরিসহ আর্থিক অনিয়মের মাধ্যমে জন্মসনদ তৈরি, সংশোধন ও জাল সনদ তৈরি করার অভিযোগ ছিল ভরপুর। ইউনিয়ন পরিষদ ও পৌরসভার ডিজিটাল সেন্টারে সার্ভার সমস্যার কথা বলে ভুক্তভোগীদের হয়রানি করা হলেও পাশের কম্পিউটারের দোকানে এ কাজগুলো চলছিল পানির মতো। টাকার বিনিময়ে সব কাজ সম্ভব হতো এসব দোকানগুলোয়, এমন অভিযোগ ভুক্তভোগীদের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে