সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ২৩ মার্চ ২০২৪, ০০:০০

সোমবার থেকে

ফের বাড়বে বৃষ্টি

ম যাযাদি ডেস্ক

চৈত্রের গরমের আঁচ শুরু না হতেই গত কয়েকদিন ধরে থেমে থেমে যে বৃষ্টি ঝরছে তাতে বিরতি মিলেছে। তবে আগামী সোমবার থেকে ফের বৃষ্টি বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, 'কয়েকদিন বৃষ্টি একটু কম থাকবে; তাপমাত্রাও বাড়বে। সোমবার থেকে

বৃষ্টি বাড়বে তবে কাছাকাছি সময়ে অস্বাভাবিক গরম পড়বে না।'

রাজধানীর বিভিন্ন স্থানে বৃহস্পতিবার রাতে বৃষ্টি নামে। বৃষ্টি ছিল গত মঙ্গলবার ও বুধবারও। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকায় ৪ মিলিমিটার বৃষ্টি পড়ার তথ্য দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

ঢাকার বাইরে কক্সবাজার, কুড়িগ্রামের রাজারহাট, কক্সবাজারের টেকনাফ, বান্দরবানসহ বিভিন্ন জায়গায় কমবেশি বৃষ্টি হয়েছে।

মার্চ মাসের দীর্ঘমেয়াদি পূর্বাভাসে বলা হয়েছে, দুই-তিন দিন বজ্রসহ বৃষ্টি ও কালবৈশাখী ছাড়াও মাসের শেষ দিকে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাওয়ার শঙ্কা রয়েছে।

শুক্রবার সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

ছিনতাইকারীর ছুরিকাঘাতে

আরেক ছিনতাইকারী

নিহত

ম যাযাদি ডেস্ক

সাভারে আন্তঃকোন্দলে ছিনতাইকারীর ছুরিকাঘাতে আমজাদ হোসেন (৩৫) নামে অপর ছিনতাইকারী নিহত হয়েছেন। শুক্রবার রাত পৌনে ১২টার দিকে সাভার পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সোবহানবাগ এলাকায় ঘটনাটি ঘটে।

প্রাথমিকভাবে নিহতের নাম জানা গেলেও তার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। তবে তিনিও ছিনতাইকারী বলে নিশ্চিত করেছে পুলিশ।

পুলিশ জানায়, আমজাদ হোসেনকে আন্তঃকোন্দলের জেরে অপর ছিনতাইকারীরা ছুরিকাঘাত করে পালিয়ে যায়। ছুরিকাঘাতে আহত হয়ে তিনি সড়কের পাশে পড়ে থেকে বাঁচার আকুতি করছিলেন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে এনাম মেডিকেলে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাভার মডেল থানার এসআই মনির হোসেন বলেন, 'ছিনতাইকারীর ছুরিকাঘাতে একই দলের অপর ছিনতাইকারী নিহত হয়েছেন। এ বিষয়ে হত্যাকারীদের গ্রেপ্তারে অভিযান চলমান রয়েছে।'

চট্টগ্রামে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ম যাযাদি ডেস্ক

চট্টগ্রামের বোয়ালখালীতে শাহানা সুলতানা রিমু (৪৫) নামে এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দুপুর ১২টার দিকে নিজ ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়। তিনি পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড পূর্ব গোমদন্ডী বটতল এলাকার চৌধুরীপাড়ার তাহের মাস্টার বাড়ির প্রবাসী মো. মুছার স্ত্রী।

স্থানীয়রা জানান, নিহত রিমুর এক ছেলে ও এক মেয়ে রয়েছে। তার স্বামী মোহাম্মদ মুছা প্রবাসে আছেন। পারিবারিক কলহের জের ধরে অভিমান করে তিনি আত্মহত্যা করতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আছহাব উদ্দিন বলেন, 'গৃহবধূর মরদেহ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়েছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে