শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ২৫ মার্চ ২০২৪, ০০:০০

দুর্নীতির মামলায় সাবেক সচিব কারাগারে

\হ

প্রায় সোয়া কোটি টাকার ঘোষিত আয় বহির্ভূত সম্পদের মালিক হওয়ার মামলায় সাবেক পলস্নী উন্নয়ন ও সমবায় সচিব প্রশান্ত কুমার রায়কে কারাগারে পাঠিয়েছে আদালত।

রোববার প্রশান্ত কুমার ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে বিচারক আসসামছ জগলুল হোসেন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রশান্ত কুমারের আইনজীবী রফিকুল হোসেন বলেন, 'গত বছরের ১৮ জুলাই হাইকোর্ট সাবেক এ সচিবকে ৬ সপ্তাহের আগাম জামিন দেয়। জামিনের মেয়াদ শেষ হলে আমরা জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে বেশ কয়েকবার শুনানির জন্য সময় চাই। এই আদালত সময় আবেদন মঞ্জুর করেছিলেন। আমরা উচ্চ আদালতের দেওয়া জামিনের শর্ত ভঙ্গ করিনি। এখন আমরা আবার হাইকোর্টে যাব তার জামিনের জন্য।'

এদিন জামিন আবেদনের শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন দুদকের জ্যেষ্ঠ আইনজীবী মীর

আহমেদ আলী সালাম।

'একটি বাড়ি একটি খামার প্রকল্পের' সাবেক পরিচালক প্রশান্ত কুমারের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত এক কোটি ২৫ লাখ ৪০ হাজার ২৪৭ টাকার সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। ২০২৩ সালের ৫ জুন ঢাকায় এ মামলা করেন দুদকের উপ-পরিচালক মো. মশিউর রহমান।

এইচএসসি পরীক্ষার কেন্দ্র তালিকা প্রকাশ

ম যাযাদি রিপোর্ট

চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার কেন্দ্র তালিকা প্রকাশ করেছে ঢাকা শিক্ষা বোর্ড। বোর্ডের ওয়েবসাইটে কেন্দ্র অনুযায়ী কলেজের তালিকা দেওয়া হয়েছে।

যদিও এ বছরের এইচএসসি পরীক্ষা কবে শুরু হবে তা এখনো চূড়ান্ত হয়নি। তবে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি জানিয়েছে, ৩০ জুন এই পরীক্ষা শুরু হতে পারে।

সাধারণত এপ্রিলে দেশে উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়া হলেও করোনা মহামারির ধাক্কায় শিক্ষা সূচি এলোমেলো হওয়ায় এবারও পরীক্ষা পিছিয়ে নেওয়া হচ্ছে।

এদিকে চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার ফরম পূরণ শুরু হবে আগামী ১৬ এপ্রিল থেকে চলবে ২৫ এপ্রিল পর্যন্ত।

রাজধানীতে ছেলের হাতে মা খুন

ম যাযাদি রিপোর্ট

রাজধানীতে ছেলের হাতে মা খুন হয়েছেন। শনিবার রাত ১০টার দিকে ক্যান্টনমেন্ট থানার মানিকদী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মায়ের নাম রোকেয়া বেগম (৫৫)। এ ঘটনায় ছেলে মোহাম্মদ রনিকে (৩৫) গ্রেপ্তার করেছে পুলিশ। এ তথ্য নিশ্চিত করে ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, তারা জানতে পেরেছেন রোকেয়া তার দুই সন্তানকে নিয়ে মানিকদী এলাকায় নিজ ফ্ল্যাটে থাকতেন। তার ছোট ছেলে শনিবার রাত আটটার দিকে তারাবির নামাজ পড়তে মসজিদে যায়। বাসায় ছিলেন রনি ও তার মা রোকেয়া। রোকেয়ার স্বামী মোহাম্মদ আলী নরসিংদীতে চাকরি করেন। শনিবার তিনি সেখানেই ছিলেন।

ক্যান্টনমেন্ট থানার ওসি বলেন, আটক রনি পুলিশের জিজ্ঞাসাবাদে বলেছেন, তিনি বঁটি দিয়ে কুপিয়ে মা রোকেয়াকে খুন করেছেন।

স্বজনদের বরাত দিয়ে পুলিশ বলেছে, কয়েক বছর আগে একটি বেসরকারি মেডিকেলে পড়ার সময় রনি মানসিক আঘাত পান। এর পর থেকে তিনি বাসাতেই থাকতেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে