শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি রিপোর্ট
  ০২ এপ্রিল ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

ট্রেনের নিচে শিশু কোলে

মায়ের আত্মহত্যা, বাঁচাতে

গিয়ে শিক্ষার্থীর মৃতু্য

ম গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা পৌরসভার শহরের আদর্শ কলেজ সংলগ্ন রেল লাইনে সোমবার সকালে ট্রেনে কাটা পড়ে নারীসহ দু'জন নিহত হয়েছেন। এ ঘটনায় এক শিশু আহত হয়েছে। নিহতরা হলেন- রাজিয়া বেগম (৩৫) ও জুবায়ের রহমান (১৮)।

রাজিয়া সদর উপজেলার মধ্য গোবিন্দপুর গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী ও জোবায়ের সাঘাটা উপজেলার ভরতখালী এলাকার জাহিদুল ইসলামের ছেলে। তিনি স্থানীয় এসকেএস স্কুল অ্যান্ড কলেজের বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।

স্থানীয় লোকজন জানান, কয়েক বছর আগে বরিশাল জেলার রাজিয়া বেগমের সঙ্গে সদর উপজেলার মধ্য গোবিন্দপুর গ্রামের আনোয়ার হোসেনের বিয়ে হয়। বিয়ের পর থেকেই তাদের মধ্যে পারিবারিক দ্বন্দ্ব চলে আসছিল। এরই জেরে সোমবার সকালে বাড়ির পাশের রেল লাইনে আত্মহত্যা করার জন্য রাজিয়া শিশু সন্তানসহ শুয়ে পড়েন। এ ঘটনা দেখে কলেজ ছাত্র জোবায়ের রেললাইন থেকে তাদের উদ্ধারের চেষ্টা চালান। এ সময় শিশুটিকে রেললাইন থেকে সরাতে পারলেও চলন্ত ট্রেনের ধাক্কায় রাজিয়া ও জোবায়ের গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন আহত রাজিয়াকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এবং জোবায়ের গাইবান্ধা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তারা মারা যান।

এ ব্যাপারে গাইবান্ধা রেলওয়ে স্টেশন মাস্টার কাশেম আলী রেললাইনে এক নারী ও এক কলেজ ছাত্রের মৃতু্যর বিষয়টি নিশ্চিত করেন।

আগারগাঁও পাসপোর্ট

অফিসে ১২ দালাল

গ্রেপ্তার

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিস এলাকায় অভিযান পরিচালনা করে দালাল চক্রের ১২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ড দিয়েছেনর্ যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার বিকালে র?্যাব-২ এর সহকারী পুলিশ সুপার এএসপি শিহাব করিম বলেন, সম্প্রতি সংঘবদ্ধ একটি দালাল চক্র আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে এবং পার্শ্ববর্তী ব্যাংকে টাকা জমা দেওয়ার লাইনে দাঁড়ানো পাসপোর্ট প্রার্থীদের ফরম পূরণ, ফরম সত্যায়ন, কাগজপত্র ঘাটতি, ভুল বা ভুয়া কাগজপত্র, এমনকি ৫ থেকে ৬ হাজার টাকায় ভেরিফিকেশন ছাড়া অতি দ্রম্নত পাসপোর্ট তৈরির সম্পূর্ণ দায়িত্ব নেওয়ার জন্য প্রলুব্ধ করে।

পাসপোর্ট প্রার্থীরা তাদের প্রতারণায় রাজি না হওয়া পর্যন্ত নানাভাবে বিরক্ত করতেই থাকে। অল্প সময়ে পাসপোর্ট করে দেওয়ার প্রলোভন দেখিয়ে কৌশলে পাসপোর্ট প্রার্থীদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। এসব ব্যাপারে কর্তৃপক্ষের সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রচারিত হওয়ার পরও চক্রটি গণউপদ্রব চালাতে থাকে। বিজ্ঞপ্তিটি নোটিশ বোর্ড ছাড়াও মাইকিং করে দালালদের উপদ্রব সৃষ্টিকারীদের সতর্ক করা হয়।

এএসপি শিহাব করিম আরও বলেন, এসব সতর্কীকরণ পদক্ষেপ গ্রহণের পরেও দালাল চক্রের উপদ্রবে সাধারণ মানুষের হয়রানি বন্ধ না হওয়ায়র্ যাব-২ নিয়মিত গোয়েন্দা নজরদারি

বৃদ্ধি করে।

র্

যাব-২ এর একটি দলর্ যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু হাসানের পরিচালনায় রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসসংলগ্ন এলাকায় বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পাসপোর্ট দালালচক্রের ১২ জন সদস্যকে গ্রেপ্তার করে। তাদের স্বীকারোক্তির ভিত্তিতে দোষী সাব্যস্ত করে প্রত্যেককে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে