শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
বিজিবির অভিযান

মার্চে ১৬২ কোটি ১৯ লক্ষাধিক টাকার চোরাচালান পণ্যসামগ্রী জব্দ

নতুনধারা
  ০৫ এপ্রিল ২০২৪, ০০:০০
মার্চে ১৬২ কোটি ১৯ লক্ষাধিক টাকার চোরাচালান পণ্যসামগ্রী জব্দ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চলতি বছরের মার্চ মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ১৬২ কোটি ১৯ লাখ ৫৭ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্যসামগ্রী এবং অস্ত্র ও গোলাবারুদ জব্দ করতে সক্ষম হয়েছে। জব্দকৃত চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ১৮ কেজি ১৮ গ্রাম স্বর্ণ, ১০ কেজি ৫৫০ গ্রাম রূপা, ৪,২৬,৮১২টি কসমেটিক্স সামগ্রী, ১,৭৭৭টি ইমিটেশন গহনা, ৪৩,২৬৭টি শাড়ি, ১২,২০৮টি থ্রিপিস/শার্টপিস/চাদর/কম্বল/তৈরি পোশাক, ২,৫৮৪ ঘনফুট কাঠ, ২,৩১৯ কেজি চা পাতা, ৪৭,৭৩৫ কেজি কয়লা, ১,৪৪০ ঘনফুট পাথর, ৫টি ট্রাক, ২টি কাভার্ড ভ্যান, ১টি বাস, ৫টি পিকআপ, ১০টি নৌকা, ২৭টি সিএনজি/ইজিবাইক এবং ৬৪টি মোটর সাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ১টি পিস্তল, ১টি এলজি, ২টি ম্যাগাজিন, ১টি হ্যান্ড গ্রেনেড এবং ১৬০ রাউন্ড গুলি।

এ ছাড়াও গত মাসে বিজিবি কর্তৃক বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। জব্দকৃত মাদক ও নেশাজাতীয় দ্রব্যের মধ্যে রয়েছে ৩,৯৩,১৬২ পিস ইয়াবা ট্যাবলেট, ৫ কেজি ৭২৭ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৩৮.২১৩ কেজি হেরোইন, ১৩,৪৩২ বোতল ফেনসিডিল, ২১,৪৭৬ বোতল বিদেশি মদ, ১,২৮৭ লিটার বাংলা মদ, ১,৩১৯ ক্যান বিয়ার, ১,৯২৫ কেজি গাঁজা, ৬২,৯০৮টি নেশাজাতীয় ইনজেকশন, ২,৩২৩ বোতল ইস্কাফ সিরাপ, ১.৫০০ কেজি কোকেন, ১,০১৩ বোতল এমকেডিল/কফিডিল, ৫,৪৯,১২২ পিস বিভিন্ন প্রকার ওষুধ, ৪,০০০টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, ০.৯০০ কেজি এলএসডি, ১৪০ প্যাকেট কীটনাশক এবং ১১,২১,০০২টি অন্যান্য ট্যাবলেট।

সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৩১ জন চোরাচালানিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৭৪ জন বাংলাদেশি নাগরিক, ১৫ জন ভারতীয় নাগরিক এবং ৪২৪ জন মিয়ানমার নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে