রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

ফিরতি যাত্রার চতুর্থ দিনে ট্রেনে যাত্রীর চাপ

যাযাদি রিপোর্ট
  ১৭ এপ্রিল ২০২৪, ০০:০০
ঈদুল ফিতরের ফিরতি যাত্রার চতুর্থদিন মঙ্গলবার কমলাপুর রেলস্টেশনে রাজধানীমুখী মানুষের ভিড় -ফোকাস বাংলা

ঈদুল ফিতরের ফিরতি যাত্রার চতুর্থদিনে ট্রেনে প্রচুর যাত্রী ঢাকায় এসেছেন। পরিবার নিয়ে তাদেরকে ফিরতে দেখা গেছে। অনেকে মঙ্গলবার অফিস ধরতে সকাল থেকেই দেশের বিভিন্ন গন্তব্য থেকে রাজধানীতে এসেছেন।

মঙ্গলবারের ট্রেনের টিকিট ১০ দিন আগে বিক্রি করেছে রেলওয়ে। সকালে ঢাকা রেলওয়ে স্টেশন ঘুরে দেখা যায়, ঈদের ফিরতি যাত্রার প্রথম তিন দিন খুব বেশি চাপ না থাকলেও এদিন চাপ ছিল অনেক বেশি।

এদিকে চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেস, উত্তরবঙ্গগামী একতা এক্সপ্রেসসহ একাধিক ট্রেন ছাড়তে দেরি করে। বিশেষ করে উত্তরবঙ্গের ট্রেনগুলো অধিক যাত্রী নিয়ে ঢাকা প্রবেশ করায় যথাসময়ে স্টেশনে প্রবেশ করতে পারেননি।

এ বিষয়ে কমলাপুর রেলওয়ে স্টেশন মাস্টার আনোয়ার হোসেন সংবাদ মাধ্যমকে বলেন, সকাল থেকে পৌনে বারোটা পর্যন্ত ঢাকায় ১৪টি ট্রেন এসেছে আর সবগুলোই ঢাকা ছেড়ে গেছে। ঢাকায় আসা ট্রেনগুলোতে যাত্রীদের ভিড় অনেক ছিল। কিছু ট্রেন দেরিতে ছাড়লেও শিডিউল জটিলতা হয়নি।

বাংলাদেশ রেলওয়ে ঈদের আগে আন্তঃনগর ট্রেনের ১৬ এপ্রিলের টিকিট বিক্রি করা হয় ৬ এপ্রিল; ১৭ এপ্রিলের টিকিট বিক্রি করা হয়েছে ৭ এপ্রিল; ১৮ এপ্রিলের টিকিট বিক্রি করা হয়েছে ৮ এপ্রিল এবং ১৯ এপ্রিলের টিকিট ৯ এপ্রিল অগ্রিম বিক্রি করেছে।

এছাড়া যাত্রী সাধারণের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর ২ ঘণ্টা আগে থেকে প্রারম্ভিক স্টেশন থেকে বিক্রি করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে