শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আনু মুহাম্মদের পায়ে 'কম্বাইন্ড অপারেশন' দরকার : স্বাস্থ্যমন্ত্রী

যাযাদি রিপোর্ট
  ২৩ এপ্রিল ২০২৪, ০০:০০
আনু মুহাম্মদের পায়ে 'কম্বাইন্ড অপারেশন' দরকার : স্বাস্থ্যমন্ত্রী

রাজধানীর খিলগাঁওয়ে ট্রেন থেকে নামার সময় পড়ে গিয়ে গুরুতর আহত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক আনু মুহাম্মদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও পস্নাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে।

সেখানে তার চিকিৎসার জন্য ১৮ সদস্যের একটি বোর্ড গঠন করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

সোমবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি সাংবাদিকদের বলেন, 'আমি রাতেই সিদ্ধান্ত নিয়েছি, উনার যে ইনজুরি, সেটার একটা কম্বাইন্ড অপারেশন দরকার। আর এজন্যই তাকে স্থানান্তর করা হয়েছে।'

একটি স্মরণসভায় যোগ দিতে শুক্রবার দিনাজপুর গিয়েছিলেন তেল, গ্যাস-খনিজ-সম্পদ ও বিদু্যৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদ। রোববার একতা এক্সপ্রেসে ঢাকায় ফেরার সময় তিনি দুর্ঘটনায় পড়েন।

খিলগাঁওয়ে পৌঁছানোর পর ট্রেনটি ধীরে চলতে থাকলে সেখানেই নেমে পড়ার চেষ্টা করেন আনু মুহাম্মদ। তখন পা পিছলে পড়ে বাঁ পায়ের প্রায় সব আঙুল থেঁতলে যায়। ডান পায়ের বুড়ো আঙুলও ক্ষতিগ্রস্ত হয়।

তাৎক্ষণিকভাবে তাকে নেওয়া হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে পায়ের আঙুলে অস্ত্রোপচার করার পর রোববার তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখেন চিকিৎসকরা।

প্রধানমন্ত্রী আনু মুহাম্মদের সার্বক্ষণিক খোঁজ রাখছেন জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, 'প্রধানমন্ত্রী তার চিকিৎসার সর্বোচ্চ যা করা যায় সে ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। আমরা সর্বোচ্চ চেষ্টা করবে উনি আবার যেন উনার কর্মক্ষেত্রে ফিরে যেতে পারেন। পরীক্ষা-নিরীক্ষা করে দ্রম্নত উনার অস্ত্রোপচার করা হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে