শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ইউআইইউ'তে অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত

নতুনধারা
  ২৩ এপ্রিল ২০২৪, ০০:০০
ইউআইইউ'তে অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ইউআইইউ) বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সহযোগিতায় অগ্নিনির্বাপণ মহড়া রোববার অনুষ্ঠিত হয়। অগ্নিপ্রতিরোধ, নির্বাপণ, উদ্ধার এবং জরুরি বহির্গমন বিষয়ে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে এই মহড়ার আয়োজন করা হয়।

এই অগ্নিনির্বাপণ মহড়ায় বাংলাদেশ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট অংশ নেয়। মহড়ায় তাদের সরঞ্জামের মধ্যে ছিল- বহুতল ভবন থেকে আটকেপড়া মানুষদের উদ্ধার করার জন্য ব্যবহৃত মেশিন টার্নটেবিল লেডার, একটি পানিবাহী গাড়ি, পানির পাম্পযুক্ত গাড়ি, একটি অ্যাম্বুলেন্স এবং রোপ রেপলিং। এ ছাড়া কয়েকজনকে ট্রলি, হুইলচেয়ার ও কাঁধে করে উদ্ধার করা হয়। মহড়াটি পরিচালনা করেন বারিধারার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সৈয়দ মনিরুল ইসলাম।

মহড়ায় বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীর পাশাপাশি ইউআইইউর উপাচার্য প্রফেসর ড. মো. আবুল কাশেম মিয়া, কোষাধ্যক্ষ আব্দুল মোকাদ্দেম, রেজিস্ট্রার ডা. মো. জুলফিকার রহমান, বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষিকা এবং কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে