বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭

বঙ্গবন্ধু টি২০ কাপের মহারণ আজ শুরু

বঙ্গবন্ধু টি২০ কাপের মহারণ আজ শুরু

করোনা-পরবর্তীকালে গত মাসেই মাঠের ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। অক্টোবরে বিসিবি প্রেসিডেন্টস কাপ তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। সে ধারাবাহিকতায় মঙ্গলবার সেরা তারকারা মাতবেন বঙ্গবন্ধু টি২০ লিগে। বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু টি২০ কাপ নামে নতুন এই টুর্নামেন্ট শুরু হচ্ছে আজ। মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন বেক্সিমকো ঢাকা ও নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন মিনিস্টার গ্রম্নপ রাজশাহীর মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে প্রথম আসরের মহারণ।

ঢাকা ও রাজশাহী ছাড়া আরও তিনটি দল বঙ্গবন্ধু টি২০ কাপে অংশগ্রহণ করছে। এগুলো হলো ফরচুন বরিশাল, জেমকন খুলনা ও গাজী গ্রম্নপ চট্টগ্রাম। পাঁচ দলের এই প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ ডিসেম্বর। প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর একদিন করে থাকবে বিরতি। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। পুরো টুর্নামেন্ট সম্প্রচার করবে বেসরকারি টেলিভিশন চ্যানেল টি-স্পোর্টস।

দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর দেড়টায়। দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। তবে শুক্রবার দুটি ম্যাচই ৩০ মিনিট পরে শুরু হবে। গ্রম্নপ পর্বে প্রতিটি দল একে অপরের বিপক্ষে দুইবার করে লড়বে। রাউন্ড রবিন লিগ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ চার দল যাবে পরের রাউন্ডে।

বঙ্গবন্ধু টি২০ কাপ সামনে রেখে শেষ দিনের মতো অনুশীলন করছে দলগুলো। সোমবার সকালে ব্যাটিং-বোলিংয়ে নিজেদের ঝালিয়ে নিয়েছে মিনিস্টার গ্রম্নপ রাজশাহী আর বেক্সিমকো ঢাকা। ইনজুরির কারণে পদ্মাপাড়ের দলটির হয়ে অনুশীলন করেননি অলরাউন্ডার সাইফউদ্দিন। ঢাকা-রাজশাহীর মধ্যকার ম্যাচকে সামনে রেখে সকাল ৯টা থেকে মিরপুরের একাডেমি মাঠে অনুশীলন করেছে দু'দল।

এদিনও পেসারদের নিয়ে বিশেষ কাজ করেছেন ঢাকার কোচ খালের মাহমুদ সুজন। মুশফিক সাব্বির'রা দীর্ঘক্ষণ নেটে করেছেন ব্যাটিং অনুশীলন। অন্যদিকে দলের সেরা তারকা ছিটকে যাওয়ায় কিছুটা ব্যাকফুটে রাজশাহী। তবুও অনুশীলনে দারুণ সিরিয়াস আশরাফুল-সোহানরা। এই দুই দল ছাড়াও এদিন নিজেদের ঝালিয়ে নিয়েছে গাজী গ্রম্নপ চট্টগ্রাম। কিছুক্ষণ পরে অনুশীলনে আসে তামিমের ফরচুন বরিশাল আর সাকিব-রিয়াদের জেমকন খুলনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে